বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ ০২:০৫ ঘণ্টা

আগামী নির্বাচন হবে দুর্নীতিগ্রস্তদের প্রতিহত করতে সৎলোকের লড়াই:ছহুল হোসাইন

Share Button

আগামী নির্বাচন হবে দুর্নীতিগ্রস্তদের প্রতিহত করতে সৎলোকের লড়াই:ছহুল হোসাইন

রশীদ আহমদ নিউইয়র্ক থেকেঃ যুক্তরাষ্ট্রে প্রবাসীদের বৃহত্তম আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অফ আমরেকিা ইনক আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ সরকারের সাবেক নির্বাচন কমিশনার ও সাবেক সচিব মোহাম্মদ ছহুল হোসাইন বলেছেন, নির্বাচন কমিশনের সদচ্ছিা থাকলে বাংলাদেশে দলীয় সরকারের অধীনওে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব। বাংলাদেশের সংবধিান তাদের সে ক্ষমতা দিয়েছে।বর্তমান সময়ে কতটুকু সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব তা হচ্ছে বিবেচ্য বিষয়। তবে আগামী নির্বাচন হবে দুর্নীতিগ্রস্তদের প্রতিহত করতে সৎলোকের লড়াই। সেক্ষেত্রে সাংবধানিক ক্ষমতার ব্যত্যয় ঘটলে নির্বাচনী র্কাযক্রম থেকে সরে দাঁড়ানোর সুযোগ রয়েছে নির্বাচন কমিশনের।
নিউইর্য়কে এস্টোরয়িায় নিজস্ব অফিস মিলনায়তনে গত ৭মে সোমবার রাতে অনুষ্ঠিত এক মতবনিমিয় সভায় প্রধান অতথিরি বক্তব্যে মোহাম্মদ ছহুল হোসাইন এসব কথা বলেন।
জালালাবাদ এসোসিয়েশন অফ আমরেকিা ইনক এর সভাপতি বদরুল এইচ খান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী, সহ সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী সোফেজ ও কোষাধ্যক্ষ আতাউল গনি আসাদ এর সাবলীল পরচিালনায় ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র সফররত বাংলাদশের সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট পীর হাববিুর রহমান।
মতবনিমিয় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমরেকিা ইনক এর সাবেক সভাপতি আবদুল বাসিত ও বদরুন্নাহার খান মিতা, সাবেক ট্রাস্টি তোফায়েল আহমদ চৌধুরী, ট্রাস্টি একলমিুজ্জামান নুনুই, যুক্তরাষ্ট্র আওয়ামীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ সালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, আমরেকিান-বাংলাদশেী ওয়েলফেয়ার র্অগানাইজেশন ইনক’র সভাপতি আব্দুস শহীদ, কমিউনিটি নেতা তোফাজ্জল করীম, সাবেক ছাত্র নেতা গোলাম রব্বানী, সাখাওয়াত আলী, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি এডভোকেট নাসির উদ্দনি চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন অফ আমরেকিা ইনক এর সহ সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল,লেখক-কবি ইশতয়িাক রূপু, নূরে আলম জিকু, আবদুস সহীদ দুদু, সালেহ আহমদ চৌধুরী, হাজী নিজাম উদ্দিন,সাপ্তাহিক জনতার কন্ঠ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, ইয়র্ক বাংলা সম্পাদক রশীদ আহমদ, আবৃত্তিকার গৌছ খান, মানিক আহমদ,সাবেক ছাত্র নেতা নূরুদ্দীন, সারোয়ার হোসেন, বুরহান উদ্দিন ও বোস্তান প্রমুখ। অনুষ্ঠানে বৃহত্তর সিলেটের অনেক প্রবাসীরা উপস্থতি ছিলেন।
বক্তারা অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে এসময় কিছু দাবীনামাও পেশ করেন। কয়েকজন বক্তা মোহাম্মদ ছহুল হোসাইনকে সিলেট-১ আসন থেকে নির্বাচন করারও অনরোধ জানান।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বৃহত্তর সিলেট সহ প্রবাসীদের কল্যাণে তাঁর ভূমকিার কথা উল্লখে করে বলেন আওয়ামীলীগ মনোনয়ন দিলে তিনি সিলেট-১ আসন থেকে নির্বাচন করবেন। বিশেষ অতিথি সাংবাদিক পীর হাবীবুর রহমান বলেন, পাশ্ববর্তী দেশ ভারতে মানুষের চেয়ে গরুর মূল্য বেশী।সে দেশ থেকে আমাদের দেশের জন্য কি শিখার আছে বা কি আশা করা যায় ? তিনি দেশের সম্পদ হিসেবে তারুণ্যের প্রতি আহবান জানান যে আগামীতে তরুণরা যেন তাদের মেধা শক্তি সঞ্চয় করে রাজনীতিতে আসে।বিশেষ করে বর্তমান সময়ে আঃলীগে যে সব টাকার বাণিজ্য চলছে,তারা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে দিয়েছে।সিলেটের জেলা নেতৃবৃন্দের টাকার বাণিজ্যের কথা উল্লেখ করে তিনি ধিক্কার জানিয়ে বলেন,এভাবে দুর্নীতি আর টাকার বাণিজ্য চললে ধীরে ধীরে সিলেটে নেতা তথা নেতৃত্ব শূন্য হয়ে পড়বে।স্বাধীনতা পরবর্তী সময়ে প্রকৃত অর্থে সিলেটে মাত্র একজন নেতা গড়তে পেরেছিল আঃলীগ।আর তিনি হচ্ছে সাবেক ডাকসুর ভিপি ও সাবেক এমপি সুলতান মুহাম্মদ মনসুর আহমেদ।কিন্তু বাজিকররা তাকে কোনঠাসা করে টাকার বিনিময় সিলেটের আঃলীগের মসনদ দখল করে নিয়েছে।
অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশনের আজীবন সদস্য রশীদ আহমদ সম্পাদিত ত্রৈমাসিক ম্যাগাজিন ইয়র্ক বাংলা অতিথিদের হাতে তুলে দেয়া হয় এবং সভা শেষে সবাইকে জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর পক্ষ আপ্যায়ন করানো হয়।

এই সংবাদটি 1,039 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com