বুধবার, ১১ জুলা ২০১৮ ০৩:০৭ ঘণ্টা

ইউকে জমিয়তের সভায় বিশ্বময় জমিয়তের কার্যক্রমকে গতিশীল করার আহ্বান

Share Button

ইউকে জমিয়তের সভায় বিশ্বময় জমিয়তের কার্যক্রমকে গতিশীল করার আহ্বান

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কার্য নির্বাহী পরিষদের সভা গত ১১ মে শুক্রবার ২০১৮ পূর্ব লন্ডনের ফোর্ড স্কয়ার মসজিদে অনুষ্ঠিত হয়। জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদের পরিচালনায় অনুষ্টিত কার্য নির্বাহী পরিষদের সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন বৃটেনের প্রখ্যাত আলেমেদ্বীন, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন। বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন সান্ডারল্যান্ড থেকে আগত, শায়খে কৌড়িয়া (রাহঃ) এর খলীফা, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উপদেষ্টা হাফীজ শায়খ সৈয়দ ইমাম উদ্দিন। আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম। বার্মিংহাম থেকে আগত জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহ সভাপতি মাওলানা ফখরুদ্দীন সাদিক। উপদেষ্টা মাষ্টার সৈয়দ ফররুখ আহমদ, আলহাজ্ব খালিস মিয়া, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, জয়েন্ট সেক্রেটারী মাওলানা শামছুল আলম কিয়ামপুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, মিডিয়া সেক্রেটারী মাওলানা মইন উদ্দিন খান, সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ জিয়াউদ্দীন, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, প্রশিক্ষন সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, সহ প্রশিক্ষন সম্পাদক মাওলানা আবদুস গফফার, সহকারী অফিস সম্পাদক সৈয়দ শুয়াইব আহমদ, নির্বাহী সদস্য মুহাম্মদ সাদিকুর রাহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শায়খ আসগর হোসাইন বলেন জমিয়ত তথা দ্বীনের কাজ ইলম, আমল ও ইখলাছের মূর্ত প্রতীক হয়ে কাজ করতে হবে অন্যথায় আমাদের সামাজিক প্রভাব শুন্যের কোঠায় আসবে।
বিশেষ অতিথির বক্তব্যে হাফিজ শায়খ সৈয়দ ইমাম উদ্দিন বলেন পরিপূর্ণ আত্মশুদ্ধির মধ্যেই প্রকৃত সফলতা নিহিত। তিনি জমিয়তের কার্যক্রম কে গতিশীল করার জন্য সকলের প্রতি আহবান জানান।
মুফতি আব্দুল মুনতাকিম তাঁর বক্তব্যে গত শতাব্দীর শীর্ষ দাঈ ইলাল্লাহ আল্লামা আবুল হাসান আলী নদভী (রাহঃ)’র অবি স্মরণীয় বাণী তুলে ধরে বলেন যে কোন জাতির প্রতিটি নাগরিক পাঁচবেলা নামাজের সাথে তাহাজ্জুদ ও যদি অভ্যস্ত হয়ে যায় কিন্তু সে জাতি যদি রাজনৈতিক সচেতনতা থেকে বঞ্চিত ও বিশ্ব পরিস্থিতি সম্পর্কে উদাসীন হয় তাহলে তাহাজ্জুদ তো দূরের কথা ফরজ নামাজ রক্ষা করা ও সে জাতির পক্ষে সম্ভব নয়। এ সচেতনতা সৃষ্টিতে উলামায়ে কেরাম ও প্রতিটি জমিয়ত কর্মী কে যুগোপযোগী ভূমিকা পালন করতে হবে।
মাওলানা ফখরুদ্দীন সাদিক তার বক্তব্যে বলেন আমাদের কে সমালোচনার তোয়াক্কা না করে এবং পিছনে না তাকিয়ে সম্মুখ পানে অগ্রসর হতে হবে।
সভাপতির বক্তব্যে মাওলানা শুয়াইব আহমদ বলেন আমাদের আকাবির ও আসলাফে’র মূর্ত প্রতীক ও উত্তম নমুনা মাওলানা শায়খ আসগর হোসাইন ও শায়খ সৈয়দ ইমাম উদ্দীন এর মতো ব্যক্তিত্ব আজ আমাদের মাঝে বিদ্যমান, তাদের নির্দেশনা ও দোয়া নিয়ে আমরা বিশ্বময় সর্বত্র জমিয়তের কার্যক্রম কে গতিশীল করতে চাই, অতীতে ও উলামায়ে কেরাম কে সাথে নিয়ে আমাদের বিভিন্ন দেশের সফর বারংবার হয়েছে, ভবিষ্যতে ও আমাদের প্রোগ্রাম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
সভায় বক্তাগন একমাত্র আল্লাহ’র সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে জমিয়তের কাজ কে যে কোন পরিস্থিতিতে এগিয়ে নিয়ে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

সভায় গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গৃহিত হয়-
১,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগর শাখার অনুমোদন প্রদান করা হয় এবং হাফীজ হোসাইন আহমদ বিশ্বনাথী কে সভাপতি, মাওলানা শামসুল আলম ক্বিয়ামপূরী কে সেক্রেটারী, মুফতী সৈয়দ রিয়াজ আহমদ কে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট লন্ডন মহানগর কমিটি ঘোষণা করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম।

২,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে নর্থ ইস্ট শাখার সভাপতি হিসেবে শায়খ সৈয়দ ইমাম উদ্দীন সাহেব কে সর্ব সম্মতিক্রমে দায়ীত্ব প্রধান করা হয়।
এবং সেক্রেটারী হিসেবে মাওলানা আখতারুজ্জামান এর নাম ঘোষনা করা হয়।

৩,বার্মিংহাম আল ফালাহ মসজিদের খতীব মাওলানা ফখরুদ্দীন সাদিক সাহেব কে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে বার্মিংহাম শাখার পূর্নাঙ্গ কমিটি গঠনের দায়ীত্ব দেওয়া হয়।
৪,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কেন্দ্রীয় কমিটিতে কয়েকজন কে অন্তর্ভুক্ত করা হয়।
যথাক্রমেঃ- মাওলানা ফখরুদ্দীন সাদিক কে (সহ সভাপতি)
হাফিজ মাওলানা আবুল হক্ব কে (সহ সেক্রেটারী)
হাফিজ ফখর উদ্দীন কে (সহ সাংগঠনিক সম্পাদক)
মাওলানা সাইফ আহমদ সেবুল কে (সহ সাংগঠনিক সম্পাদক)
মাওলানা রুহুল ইসলাম কে (সহ প্রচার সম্পাদক) করা হয়।
৫,বিগত কাউন্সিল পরবর্তী জমিয়তের কার্যক্রম ও সিদ্ধান্তাবলী কে অনুমোদন প্রদান করা হয়।

এই সংবাদটি 1,015 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com