সিলেটশুক্রবার , ৭ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমরা হাওরবাসির মানববন্ধন

Ruhul Amin
এপ্রিল ৭, ২০১৭ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে ফসলহানিতে হাহাকার বিরাজ করছে সিলেট বিভাগের সকল কৃষকের মাঝে। ফসলহানি, প্লাবন, ঝড়বৃষ্টি, শিলাবৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছেন সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বিভিন্ন এলাকার মানুষ।

এতে সাধারণ মানুষের মধ্যে হতাশা বিরাজ করছে। হাওড় বাচলে কৃষক বাঁচবে, কৃষক বাচলে দেশ বাচবে এই স্লোগানকে সামনে রেখে আমরা হাওরবাসির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

হাওর অঞ্চলে বাঁধ ভেঙ্গে লক্ষ লক্ষ হেক্টর ফসলি জমি তলিয়ে যাওয়ার সাথে জড়িত ব্যক্তিদের শাস্তির দাবিতে শুক্রবার দুপুরে মদিনা মার্কেটে আমরা হাওরবাসির মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাসেন্দ্র দাসের সভাপতিত্বে সুব্রত রায়ের সঞ্চালনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- নিশিমোহন নাথ।

আরো বক্তব্য রাখেন- মন্টু গোপ, শংকর তালুকদার, রাসেন্দ্র দাস, জুয়েল ভৌমিক, বিজিত দাস, জুলহাস আহমদ, মিথুন রায়, অনুপম পুরকায়স্থ, অাশীষ, সঞ্জয় সরকার, মৃনাল দাশ, শোভন, ঝুটন, লিংকন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দাবি করেন- হাওর অঞ্চলকে দূর্গত এলাকা ঘোষনা করা, বাঁধ নির্মাণে মাস্টার প্লান গঠন করা, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-ঠিকাদার সহ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিচারের আওতায় আনা, দ্রুত কুশিয়ারা-সুরমা ও অন্যান্য অগভীর নদী খনন করা।

মানববন্ধন আয়োজনের মুখপাত্র রাসেন্দ্র দাস বলেন, প্রধানমন্ত্রী হাওড়বাসীর জন্য ১৫ টাকা কেজি চাল ও ১৮ টাকায় আটা বিক্রয়ের যে ঘোষনা দিয়েছেন তার জন্য ধন্যবাদ জানাই এবং সেই সাথে ঐ চাল যেন স্থানীয় মেম্বার চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা আত্মসাৎ না করে প্রকৃত বানবাসী কৃষক পায় তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।