সিলেটসোমবার , ১৫ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকদের দায়িত্বশীল হতে বললেন সিলেটের জেলা প্রশাসক

Ruhul Amin
মে ১৫, ২০১৭ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: :সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেছেন, বর্তমান যুগে অনলাইন গণমাধ্যম একটি গুরুত্বপূর্ণ বিষয়। দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন গণমাধ্যমের বিরাট ভূমিকা রয়েছে। তবে এই মিডিয়াটি অত্যান্ত স্পর্শকাতর। মূহুর্তের মধ্যে সারা বিশ্বে ছড়িয়ে যায়। তাই অনলাইন গণমাধ্যমের কর্মীদের যেকোন সংবাদ পরিবেশনের ক্ষেত্রে আরো দায়িত্বশীল হতে হবে। যেকারো সব সময় সুসময় যায়না। এজন্য নিজেদের মধ্যে ঐক্য রাখা জরুরী। তাছাড়া আপনারা নিজেদের মধ্যে কল্যাণ তহবিল গঠন করতে পারেন। এতে জেলা প্রশাসনের পক্ষ থেকে যথা সম্ভব সহায়তা পাবেন।
রোববার সন্ধ্যায় সিলেট অনলাইন প্রেসক্লাবের নতুন সদস্যদের পরিচিতি ও বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরীর সভাপতিত্বে সহ-সাধারণ সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া যেসমিন মিলি, দৈনিক সিলেটের ডাক-এর ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ আব্দুল হান্নান, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য সম্পাদক আব্দুল মুকিত অপি। প্রেসক্লাবের সহযোগী সদস্য ফাহাদ মারুফের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ। সভায় সভাপতির বক্তব্যে মুহিত চৌধুরী ক্লাব প্রতিষ্ঠাকালিন সময় থেকে এপর্যন্ত এই ক্লাবের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে যারা বিভিন্নভাবে সহযোগীতা করেছেন সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। বিশেষ করে সিলেট অনলাইন প্রেসক্লাবের অফিস দান করার জন্য দানবীর ড. রাগীব আলীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রথম পর্বে নতুন সদস্যদের পরিচিতি অনুষ্ঠান শেষে দ্বিতীয় পর্বে ক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত হয়। সভায় সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ বার্ষিক রিপোর্ট পেশ করেন এবং ক্লাবের গঠনতন্ত্র উপস্থাপন করেন। এর পর কোষাধক্ষ মেহেদী কাবুল আয়-ব্যায় এর হিসাব পেশ করেন। সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে ক্লাবের গঠনতন্ত্র ও আয়-ব্যায় এর হিসাব অনুমোদন করা হয়। সর্বশেষ ক্লাবের সদস্যবৃন্দ এক নৈশ্যভোজে মিলিত হন।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন- ক্লাবের সহ-সভাপতি মোহাম্মদ গোলজার আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক খন্দকার আব্দুর রহিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক তোফায়েল আহমদ,সদস্য, আব্দুল মুহিত দিদার, আফরোজ খান, মুহাম্মদ রু“হুল আমীন নগরী, জাবেদ আহমদ, তাওহিদুল ইসলাম, ফারহানা বেগম হেনা, মবরুর আহমদ সাজু, তানভীর তালুকদার, আতিকুর রহমান ছামি, খছরুজ্জামান পারভেজ, মাসুদ আহমদ রনি, রাহিবুর রহমান ফয়সল, কামাল আহমদ, শাহিদ আহমদ হাতিমী, সেলিম আহমদ, মাজরুল ইসলাম সাদি, শহিদুর রহমান জুয়েল, মোঃ তাওহীদ হোসেন রাসেল, মোঃ জুনায়েদ আহমদ, মোঃ সাইফুল ইসলাম, আনিসুল হক চৌধুরী, মোঃ আলমগীর হোসেন, এম রহমান ফারুক, এম এ ওয়াহিদ চৌধুরী, শাহজাহান শাহেদ। সহযোগী সদস্য শ্রী আশীষ দে, আলতাফুর রহমান আনসার, ফাহাদ মারুফ, ইমরান আহমদ, রায়হান হোসেন খান, মোঃ জাবেদ খান, মোঃ আলমগীর আলম, মোঃ হাসান বখস।