সিলেটশুক্রবার , ৭ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ বার্মিংহামের দোয়া মাহফিল অনুষ্ঠিত

Ruhul Amin
জুলাই ৭, ২০১৭ ১১:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

জামিলবদরুল,বিশেষ করসপন্ডেট,সিলেট রিপোর্ট: বাংলাদেশের অন্যতম শীর্ষ হাদিস বিশারদ, ঐতিহ্যবাহী জামেয়া মাদানিয়া আংগুরা মোহাম্মদপুরের দীর্ঘ দিনের শায়খুল হাদিস শায়খ আল্লামা মুস্তাকিম আলী (শায়খে মোহাম্মদপরী)রাহঃ, জমিয়তের শীর্ষ নেতা, মোফাসসিরে কোরআন আল্লামা মোস্তফা আল হোসাইনি রাহঃ, সৈয়দপুর দারুলহাদিস মাদরাসার নাজিম ও মুহাদ্দিস, জমিয়ত নেতা হাফিজ মাওঃ সৈয়দ ফুজায়েল আহমদ রাহঃ এবং ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, মেধাবী ছাত্র নেতা মুফতি মাওঃ ওমর ফারুক রাহঃ এর স্মরণে জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ বার্মিংহাম শাখার উদ্যোগে গত ৫ জুলাই বুধবার মাসজিদে সুবহানআল্লাহতে এক শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
বার্মিংহাম জমিয়তের সভাপতি শায়খ মাওঃ এখলাসুর রহমান সাহেবের সভাপতিত্বে এবং বার্মিংহাম জমিয়তের যুগ্ম সম্পাদক হাফিজ আবু আসকরের পরিচালনায় বক্তব্য রাখেন বার্মিংহাম জমিয়তের সিনিয়র সহ সভাপতি হাফিজ মাওঃ আব্দুর রব ফয়েজী, বাংলাদেশ হতে আগত বিশিষ্ট আলেম মাওঃ মাহমুদুল হাসান মমতাজী, খেলাফত মজলিশ বার্মিংহাম শাখার সভাপতি মাওঃ এনামুল হাসান সাবির, বার্মিংহাম জমিয়তের সহ সভাপতি মাওঃ জয়নুল আবেদিন,সহ সভাপতি কারী মাওঃ আব্দুল হাফিজ শায়বাগী, সাধারণ সম্পাদক হাফিজ মাওঃ সৈয়দ জুবায়ের আহমদ,
সান্ডওয়েল জমিয়তের সাধারণ সম্পাদক আলহাজ্ব জামীল বদরুল, জমিয়ত নেতা কারী সৈয়দ ইকবাল।
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বার্মিহাম জমিয়তের কোষাধক্ষ আলহাজ্ব নুরুল হক, বার্মিংহাম প্রেসক্লাবের সেক্রেটারি মারুফ আহমদ,জমিয়ত নেতা আলহাজ্ব সামছু মিয়া, হাফিজ আবদুল্লাহ, কারী মসকুর আহমদ প্রমুখ।
দোয়া মাহফিল পূর্ব আলোচনায় সভায় বক্তারা বলেন শায়খুল হাদিস আল্লামা শায়খ মুস্তাকিম (শায়খে মোহাম্মদপুরী) রাহঃ, প্রবীণ জমিয়ত নেতা মোফাসিসরে কোরআন আল্লামা মোস্তফা আল হোসাইনী এবং জমিয়ত নেতা হাফিজ মাওঃ সৈয়দ ফুজায়েল আহমদ রাহঃ এর মৃত্যুতে জাতি আজ কয়েকজন খাটী আল্লাহ ওয়ালা ইলমে নববির প্রচারক এবং দেশপ্রেমী আলেমদেরকে হারালো।বক্তারা আরো বলেন ছাত্রনেতা মুফতি মুহাম্মদ ওমর ফারুক আদর্শ ছাত্র রাজনীতির একজন আদর্শ নেতা ছিলেন। ইসলামের বিজয় নিশানা উড্ডীন করতে ওমর ফারুকের ত্যাগ-চিন্তা ও শ্রম ইতিহাস হয়ে থাকবে। দীনের জন্য ছাত্রনেতা হাফিজ ওমর ফারুক সহ তাদের সকলের আত্মত্যাগ যুগ যুগ ধরে স্মরণীয় হয়ে থাকবে। নিষ্ঠাবান এই ছাত্র নেতার শূণ্যস্থান সহজে পুরন হবার নয়।
সভা শেষে সকলের শোকাহত পরিবার পরিজনকে সবরে জামীলের তাওফিক এবং সকলের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।