রবিবার, ৩০ সেপ্টে ২০১৮ ০৭:০৯ ঘণ্টা

যুগের নেতৃত্ব শূন্যতা দূর করতে নিজেদের ইসলাহ ও সংশোধনের কোন বিকল্প নেই

Share Button

যুগের নেতৃত্ব শূন্যতা দূর করতে নিজেদের ইসলাহ ও সংশোধনের কোন বিকল্প নেই

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের মাসিক সভা গত ২৯ সেপ্টেম্বর পূর্ব লন্ডনের ফরেস্টগেইটে অনুষ্ঠিত হয়। ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদের পরিচালনায় অনুষ্টিত এ সভায় আলোচনায় অংশ গ্রহন করেন ইউকে জমিয়তের ট্রেজারার ও লন্ডন মহানগর শাখার সভাপতি হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, বাংলাদেশ থেকে আগত জমিয়তে উলামায়ে ইসলাম বালাগন্জ শাখার সেক্রেটারী ও সিলেট জেলা জমিয়তের নির্বাহী সদস্য রোটারিয়ান মাওলানা বদরুল আলম, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, প্রশিক্ষন সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, নির্বাহী সদস্য মাওলানা লুৎফুর রহমান,
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, নির্বাহী সদস্য জনাব সাদিকুর রাহমান, জনাব সৈয়দ তাহির আলী, জনাব কামরুল ইসলাম প্রমুখঃ।
সভায় বক্তাগন আত্মশুদ্ধি, ইসলাহে নফস্ ও ব্যাক্তি সংশোধনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে বলেন যে আমাদের কে হিংসা-বিদ্বেষ, অহংকার ও অন্যান্য আত্মিক রুগ থেকে রক্ষা পেতে নিজেদের ইসলাহ ও সংশোধনের প্রতি বিশেষ ভাবে মনযোগী হতে হবে।
সভায় নেতৃবৃন্দ বলেন স্বাধীনতা আন্দোলনের অগ্রসেনা, জমিয়তে উলামার সাবেক সভাপতি, শায়খুল আরবে ওয়াল আজম, শায়খুল ইসলাম সায়্যিদ হুসাইন আহমদ মাদানী (রাহ:) মুসলিম উম্মাহকে সময়োপযোগী সঠিক নেতৃত্ব দিয়েছেন। তিনি মুসলিম উম্মাহর ভাগ্য পরিবর্তনের জন্য যে ঐতিহাসিক ভূমিকা রেখে গেছেন তার দৃষ্টান্ত ইতিহাসে খুজে পাওয়া মুশকিল। ইলম ও আমল এবং নেতৃত্বের বিভিন্ন ময়দানে হযরত শায়খুল ইসলাম যে অবদান রেখে গিয়েছেন তার সুফল আজ আমরা সর্বত্র পরিলক্ষিত হতে দেখছি। হযরত শায়খুল ইসলামের অনুসৃত পথ ধরে ইলমী, আমলী, রুহানী ও আধ্যাত্মিক শক্তিতে বলিয়ান হয়ে আমাদেরকে বর্তমান যুগের নেতৃত্ব শূন্যতা দূর করতে হবে। এর জন্য ইলমী, ইসলাহী কার্যক্রমের কোন বিকল্প নেই। সবাই কে এ ব্যাপারে সর্বাধিক গুরুত্ব সহকারে কাজ করা উচিত। পরিশেষে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে গত ১৬ সেপ্টেম্বর লন্ডনে আয়োজিত শায়খুল ইসলাম কনফারেন্স সফল করায় সবাইকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করা হয়।
সভায় সিলেট মহানগর যুব জমিয়তের সাবেক সেক্রেটারী, জমিয়তে উলামায়ে ইসলাম বালাগন্জ শাখার সেক্রেটারী ও সিলেট জেলা জমিয়তের নির্বাহী সদস্য রোটারিয়ান মাওলানা বদরুল আলম সাহেব কে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের পক্ষ থেকে স্বাগতম এবং শুভেচ্ছা জানানো হয়।

এই সংবাদটি 1,015 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com