সিলেটমঙ্গলবার , ২ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

স্লোগান মুখর সোহরাওয়ার্দী উদ্যানে আরো যারা..

Ruhul Amin
অক্টোবর ২, ২০১৮ ২:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

মোহাম্মদ অলিদ সিদ্দীকী তালুকদার: দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রোববার সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় বিভিন্ন স্থান থেকে বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্লোগানে স্লোগেন মুখরিত জনসভাস্থল আসেন।

নেতাকর্মীরা ‘আমার নেত্রী অামার মা, বন্দী থাকতে দেবো না’, ‘আমার মা জেলে কেন’, ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’, ‘লড়াই লড়াই লড়াই চাই লড়াই করে বাঁচতে চাই’ ইত্যাদি স্লোগানে দিচ্ছেন। নেতাকর্মীদের হাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানার রয়েছে। ঢাকার পাশ্ববর্তী জেলা নারায়ণগঞ্জ, মুন্সিগনজ, গাজীপুর, নরসিংদী সহ এই জেলা গুলো থেকে নেতাকর্মীরা সমাবেশে এসে যোগদেন। এই সমস্ত জেলা থেকে আগত বিএনপি নেতাকর্মীদের কে রাস্তায় বিভিন্ন জায়গায় গণ-গ্রেফতার করে।
এই বিশাল সমাবেশ সফল করার লক্ষ্যে সিলেট- মহানগর বিএনপি সাবেক আহবায়ক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, সিলেট- ১ আসনে হেভিওয়েট প্রার্থী অধ্যাপক ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরীর পক্ষ থেকে একটি টিম মিছিল সহকারে যোগদেন।
অপরদিকে সিলেট- জেলা বিএনপি সাবেক সহ সভাপতি, বর্তমান উপদেষ্টা,
সিলেট-জেলা আইনজীবী ফোরামের সহ সভাপতি, শত নাগরিক’ সিলেট- বিভাগীয় কমিটির প্রথম যুগ্ম আহবায়ক, সিলেট- ৬ আসনের বিএনপি তৃনমূল হেভিওয়েট প্রার্থী এডভোকেট মাওলানা রশীদ আহমদের পক্ষ থেকে ও একটি প্রতিনিধি টিম সমাবেশ শরীক হয়। মিছিলটি রাজধানী মৎস্য ভবন এলাকায় পুলিশের বাঁধায় আটকে যায়, এমতাবস্থায় মিছিলের কর্মীরা পুলিশের সাথে জবরদস্তি করে তারপর তারা সমাবেশে যোগদেন।

এদিকে চাঁদপুর জেলা কচুয়া উপজেলা বিএনপি সিনিয়র সহ সভাপতি, জাতীয় স্বরণ মঞ্চ এর আহবায়ক, চাঁদপুর – ১ আসনের চাঁদপুর বিএনপি তৃনমূল প্রর্যায়ের মনোনয়ন প্রাথী পৌকশলী আ হ ম মনিরুজ্জামান ( ইন্জিনিয়ার দেওয়ান মানিকের নেতৃত্বাধীন আরেকটি মিছিল সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে যোগদেন।
দুপুর ২টায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সকাল ১০টা থেকেই নেতাকর্মীরা আসতে শুরু করেন। নেতাকর্মীরা বিশাল বিশাল মিছিল সহকারে উদ্যানে প্রবেশ করেন। ঘণ্টাখানেক পরই উদ্যান লোকে লোকারণ্য হয়ে উঠে।
জনসভায় প্রতীকী ভাবে প্রধান অতিথি করা হয়েছে কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। তাঁর জন্য চেয়ার খালি রেখে প্রতীকী জনসভা করে দলটি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।