সিলেটরবিবার , ২১ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তিকালে জমিয়তের শোকপ্রকাশ

Ruhul Amin
অক্টোবর ২১, ২০১৮ ২:০২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর, জামেয়া মাদানিয়া কাজিরবাজার সিলেটের প্রিন্সিপাল, প্রখ্যাত আলেমে-দ্বীন মাওলানা হাবীবুর রহমান-এর ইন্তিকালে গভীর শোকপ্রকাশ করেছেন দেশের প্রাচীনতম ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। মরহুমের বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দ্বীনি খেদমতসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে জমিয়ত শীর্ষ নেতৃদ্বয়ের পক্ষ থেকে মহান আল্লাহ’র দরবারে তাঁর রূহের মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউসের জন্য দোয়া করা হয়।
জমিয়তে উলামায়ে ইসলামের পক্ষ থেকে বিভিন্ন গণমাধ্যমে এক শোকবার্তা দেয়া হয়।
শোকবার্তায় প্রিন্সিপাল হাবীবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলা হয়, ইলমে হাদীস ও দ্বীনি শিক্ষার প্রচার-প্রসারে আজীবন ব্রত থাকার পাশাপাশি, ঈমান-আক্বীদার সুরক্ষা ও ইসলামবিদ্বেষী নাস্তিক্যবাদের বিরুদ্ধে তিনি ছিলেন আপোষহীন এক বীর যোদ্ধা। সালমান রুশদি ও তসলিমা নসরিনের ইসলামবিদ্বেষী অপতৎপরতার প্রতিবাদে তিনি ছিলেন উলামায়ে কেরামের মধ্যে অন্যতম অগ্রসেনানীর ভূমিকায়। রাষ্ট্রীয়ভাবে খেলাফত প্রতিষ্ঠা এবং সমাজে ন্যায়-ইনসাফ প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামেও মরহুম হযরত বহু খেদমত করে গেছেন। জীবনের শেষ প্রান্তে এসেও অসুস্থ শরীর নিয়ে তিনি ঈমান-আক্বীদার আন্দোলনে এবং নানা অপসংস্কৃতি ও দেশবিরোধী তৎপরতার প্রতিবাদে সক্রিয় ছিলেন ও রাজপথে মিটিং-মিছিলে শরীক থাকতেন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবন এই দেশের আলেম সমাজ ও সৎরাজনীতিবিদদের জন্য এক অনুকরণীয় আদর্শ হয়ে থাকবে।
মরহুম হাবীবুর রহমানের বহুমুখী দ্বীনি খেদমতকে গভীরভাবে স্মরণ করে শোক বার্তায় বলা হয়, বড় পরিসরের একটি দ্বীনি মাদরাসা অত্যন্ত দক্ষহাতে পরিচালনার পাশাপাশি তিনি কুরআন-সুন্নাহ নির্দেশিত ইনসাফপূর্ণ রাষ্ট্রীয় শাসন প্রতিষ্ঠা এবং আদর্শ সমাজ গড়ার জন্য মৃত্যুর আগে পর্যন্ত নিরলস কাজ করে গেছেন।

শোক বার্তায় জমিয়ত নেতৃবৃন্দ মরহুমের গণিত ছাত্র, ভক্ত, মুরীদ, শুভানুধ্যায়ী এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁদের সকলের সবরে-জামিলের জন্য দোয়া করেন।