সিলেটসোমবার , ১২ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তালামীয নেতা কাশেমের ছাত্রসেনায় যোগদানের গুঞ্জন!

Ruhul Amin
নভেম্বর ১২, ২০১৮ ১০:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামীয়া সিলেট জেলা (পশ্চিম) শাখার সহ-সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ উপজেলা (দক্ষিণ) শাখার সাবেক সভাপতি আবুল কাশেম ইসলামী ফ্রন্ট’র ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনায় যোগদান করছেন এমন গুঞ্জন শুনা যাচ্ছে গত কয়েকদির থেকে।

সুত্র জানায়- এ বছরের গতমাসের ২৬ অক্টোবর বিশ্বনাথে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন উপলক্ষে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এতে সর্ব সম্মতিক্রমে সুফি সামছুল ইসলামকে সভাপতি ও চৌধুরী আলী আনহার শাহান-কে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট উদযাপন পরিষদ গঠন করা হয়। ঐ কমিটিতে তালামীয নেতা আবুল কাশেম সদস্য হিসেবে স্থান পাওয়ায় অসুন্তৃষ্টি প্রকাশ করেন।

পরর্বতীতে চলতি মাসের ৪ নভেম্বর আরেকটি পাল্টা কমিটি গঠন করা হয়। ইসলামী ফ্রন্ট এর কেন্দ্রীয় সদস্য মাও.আহমদ আলী হেলালীকে আহবায়ক ও মহব্বত আলী জাহানকে সদস্য সচিব মনোনিত করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি নাম প্রকাশ করা হয়। আর তাতে যুগ্ম সচিব হিসেবে তালামীয নেতা আবুল কাশেমের নাম দেখা গেছে।

তবে ছাত্রসেনায় যোগদানের গুঞ্জনের কথা অস্বিকার করে জেলা তালামীয নেতা আবুল কাশেম জানান- বিশ্বনাথে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটি (সামসুল-শাহান) সাথে কাজ করছি। এসময় তিনি ছাত্রসেনার কমিটিতে তার নামের ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে জানন।

অপরদিকে তালামীয নেতা আবুল কাশেম তার কাজের জন্য দুঃখ প্রকাশ করেছেন জানিয়ে বিশ্বনাথ উপজেলা আল-ইসলাহর সভাপতি মো.ফয়জুল ইসলাম বলেন- মিলাদুন্নবী (স.) কারো একা নয়, সাবাই পালন করতে পারে। তাই আমরা ঐ কমিটিকে পাল্টা কমিটি ধরে নিচ্ছি না। কাশেম আমাদের সাথে কাজ করছে। মিল্লাদুন্নবী সা. কমিটির সাথে তার কিছু বিবাদ ছিল পরর্বতীতে সে আমাদের কাছে দুঃখ প্রকাশ করেছে।

নামপ্রকাশে অনিচ্ছার্শতে বিশ্বনাথ উপজেলা তালামীযের একধিক দায়িত্বশীল বলেন- মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটিকে না মেনে ছাত্রসেনার লোকদের নিয়ে কথিত তালামীয নেতা আবুল কাশেম পাল্টা কমিটি ঘোষনা করেছে। তার মানে  তিনি ছাত্রসেনায় যোগদান করছেন। আমরা জেলা কমিটির কাছে তার বহিস্কারের দাবি জানাই।

বিশ্বনাথ উপজেলা (দক্ষিণ) তালামীযের সভাপতি ইসলাম উদ্দীন বলেন- জেলা তালামীযরে সহ-সাধারণ সম্পাদক আবুল কাশেম তালামীয-আল ইসলাহর পরার্মশে গঠিত ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটির বিপক্ষে অবস্থান করে ছাত্রসেনার নেতৃত্বে গঠিত কমিটিতে যুগ্ন সচিব হয়েছেন। যা তালামীয কর্মীদের জন্য লজ্জাজনক। আমরা মনে করি তার এ কাজের জন্য বিশ্বনাথে তালামীযের মান ক্ষুন হয়েছে। তাই জেলা মিটির কাছে তার বহিস্কারে দাবি জানাই।

এ ব্যাপারে কেন্দ্রীয় তালামীযের সদস্য ও সিলেট জেলা (পশ্চিম) শাখার সাধারন সম্পাদক আলী হায়দার বলেন- জেলা শাখা এ বিষয়ে হস্তক্ষেপ করে বিষয়টি সমাধান করেছে। স্থানীয় আল-ইসলার কাছে আবুল কাশেম দঃখ প্রকাশ করেছেন।