সিলেটমঙ্গলবার , ২০ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এককভাবে নির্বাচন করবে ইসলামী ঐক্যজোট !

Ruhul Amin
নভেম্বর ২০, ২০১৮ ১১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি:   মহাজোটের শরিক হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন না করে মিনার প্রতীকে এককভাবে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী ঐক্যজোট। আজ দলের পার্লামেন্টরি বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসেন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর ইসলামটাইমসের।
আলতাফ জানান, দেশের সার্বিক পরিস্থিতি মূল্যায়ন করে দলের মজলিসে শুরা একক নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন। আজ দলের পার্লামেন্টরি বৈঠকে এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।
তিনি জানান, ইসলামী ঐক্যজোট ৬০ জন প্রার্থীর তালিকা চূড়ান্ত করেছেন। তারা সবাই মিনার প্রতীকে নির্বাচন করবে। মহাজোটের সঙ্গে সমঝোতা বিষয়ে মাওলানা আলতাফ বলেন, ‘একটি রাজনৈতিক দল হিসেবে মহাজোটসহ অনেকের সাথে আমাদের আলোচনা হয়েছে। শেষ পর্যন্ত দল একক নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে।’ তবে তিনি আসন সমঝোতায় প্রত্যাশা-প্রাপ্তির গড়মিলকে বড় কারণ হিসেবে উল্লেখ করতে নারাজ। তিনি বিষয়টি এক প্রকার এড়িয়ে গিয়ে বলেন, ‘না প্রত্যাশা-প্রাপ্তি না। সার্বিক অবস্থা বিবেচনা করেই আমরা সিদ্ধান্ত নিয়েছি।’
এর আগে বিভিন্ন গণমাধ্যমে তিনটি আসনে তারা নৌকা প্রতীকে নির্বাচন করবেন বলে সংবাদ প্রচার হয়। দলের চেয়ারম্যান একটি টিভি সাক্ষাতকারে প্রকাশ্যেই আওয়ামীলীগের দিকে যাচ্ছেন বলে মন্তব্য করেন। এরপরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের নিয়ে নানা সমালোচনা করতে দেখা যায়। দলটির মহাসচিব মুফতি ফয়জুল্লাহ , আলতাফ হোসেন ও আমিনী পুত্র আবুল হাসানাত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার কথা থাকলেও শেষ পর্যন্ত তাদের নৌকার মাঝি হিসেবে গ্রহণ করেনি শাসক দল এমন, আওয়ামীলীগের এমন মনোভাব দেখেই তারা নিজ দলের প্রতীক নিয়েই নিবার্চনের সিদ্ধান্ত নিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ইসলামী ঐক্যজোটের এক নেতা সিলেট রিপোর্টকে জানান, বিএনপির নেতৃত্বাধীন জোটে এখন পুন:রায় ফিরে যাওয়ার সম্ভাবনা নেই, সেই কারণেই দলীয় ভাবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।