শুক্রবার, ২৬ এপ্রি ২০১৯ ০৫:০৪ ঘণ্টা

জামেয়া ইসলামিয়া বার্মিংহাম’র ১৩তম খতমে বুখারি অনুষ্ঠিত

Share Button

জামেয়া ইসলামিয়া বার্মিংহাম’র ১৩তম খতমে বুখারি অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট:
বৃটেনে বাংলাদেশীদের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান জামেয়া ইসলামিয়া বার্মিংহাম-এর ১৩ তম খতমে বুখারী কনফারেন্স গত ২১ এপ্রিল রোববার ব্রিটেনের প্রবীণ আলেম ও জামেয়ার পৃষ্টপোষক শায়খ মাওলানা আব্দুল আজিজের সভাপতিত্বে ও জামেয়ার প্রিন্সিপাল শায়খুল হাদীস মাওলানা রেজাউল হকের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়।মহতী এই কনফারেন্স পরিচালনা করেন জামেয়ার শিক্ষা সচিব ও মুহাদ্দীস মাওলানা ফয়জুল হক আব্দুল আজিজ।
উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেম শায়খ মাওলানা হাফিজ ইমাম উদ্দিন,শায়খুল হাদীস মাওলানা মরতুজা হুসাইন খান,জামেয়ার শয়খুল হাদীস হাফিজ মাওলানা মাহমুদ হুসাইন,মাওলানা এখলাসুর রাহমান,মাওলানা হাফিজ ইকবাল হোসাইন,মাওলানা আব্দুল হাফিজ শাহবাগী,মাওলানা সালিম শাহ,মাওলানা মুহিবুর রাহমান মাসুম,মাওলানা সৈয়দ যুবায়ের আহমদ,মাওলানা জয়নাল আবেদিন সহ বৃটেনের অনেক ওলামায়ে কেরাম।
উপস্থিত ওলামায়ে কেরাম নবীন আলেমদের উদ্দেশ্যে তাদের বক্তব্যে বলেন,আপনারা কোরআন ও হাদীস পড়ে দাওরায়ে হাদীস শেষ করেছেন।এখন আপনাদের দায়িত্ব এখলাসের সাথে দ্বীন ও ইসলামের খেদমত করা এবং ইসলামের সঠিক বিষয় গুলিকে জাতীর সামনে তুলে ধরা,যাতে পথহারা মানুষ দ্বীনের সঠিক পথের সন্ধান পায়।
কনফারেন্সে জামেয়ার প্রতিষ্ঠতা-প্রিন্সিপাল শায়খুল হাদীস মাওলানা রেজাউল হক সংক্ষিপ্ত রিপোর্ট পেশ করেন এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
শেষে জামেয়ার পৃষ্টপোষক শায়েখ মাওলানা আব্দুল আজিজ উপস্থিত মেহমান ও শিক্ষকবৃন্দকে সাথে নিয়ে দাওরায়ে হাদিস ও হিফজ সমাপনকারী ছাত্র দের মাথায় পাগড়ি পরিয়ে দেন।

এই সংবাদটি 1,016 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com