সিলেটশনিবার , ৪ মে ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দনগর ফাজিল মাদারাসার প্রাক্তন ছাত্রদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

Ruhul Amin
মে ৪, ২০১৯ ১০:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: গোবিন্দনগর ফজলিয়া ফাজিল মাদ্রাসার সাবেক ছাত্র সৌদি আরব প্রবাসী মুহাম্মদ রায়হান আহমদ ও অাব্দুল্লাহ আহমদের যৌথ উদ্যোগে মাক্কয় এক প্রতিবাদ সামাবেশ অনুষ্ঠিত হয়।
আলহাজ্ব ফারুক আহমদ সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত। সামাবেশে বক্তব্য রাখেন সিলেট সরকারি অালিয়া মাদরাসার ছাত্র মাওলানা রেজওয়ান আহমদ,অত্র মাদরাসার সাবেক জি এস রায়হান আহমদ,সাবেক ছাত্র অাব্দুল্লাহ আহমদ প্রমুখ। সভায় বক্তারা বলেন ছাতকের গোবিন্দনগর ফজলিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী শাহেলা বেগমকে যৌন হয়রানির অভিযোগের খবরটি অনলাইন গণমাধ্যমে বেশ ভাইরাল হচ্ছে।  দৈনিক ইত্তেফাক সহ কয়েকটি পত্রিকায় প্রচার করা হয়েছে। পত্রিকার রিপোর্ট অনুযায়ী শাহেলা বেগমের অভিযোগ হলো ২০১৮ সালের অক্টোবর মাসে শিক্ষক রাজিবুর রহমানের বাসায় কোচিং পড়তে যায় সে। এ সময় তার সাথে অশালীন আচরণ করা হয়েছে। নানাভাবে তার সাথে তাকে শারীরিকভাবে লাঞ্চিত করার চেষ্টা করেছেন এবং বিভিন্ন প্রলোভন দিয়েছেন ওই শিক্ষক। এতে সে ৬ দিন প্রাইভেট পড়ে এ শিক্ষকের কাছে পড়া বন্ধ করে দেয়।
একজন সচেতন প্রিন্সিপাল হিসেবে অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম আল মাদানীর উদ্যোগে বিষয়টি নিষ্পত্তির জন্য গত ২৮ মার্চ মাদ্রাসায় একটি নিষ্পত্তি সভা অনুষ্ঠিত হয়।
এতে ম্যানেজিং কমিটি সহ যারা উপস্থিত ছিলেন তারা রাজিবুর রহমান স্যারের সম্পৃক্তা পাওয়া যায়নি। গত ২৭ এপ্রিল শনিবার বিকেলে ছাতক থানায় রাজিবুর রহমান স্যারের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ করে সাহেলা বেগম মামলা দায়ের করে (মামলা নং ৩৪)তার মিথ্যা মামলায় রাজিবুর রহমান স্যারকে গ্রেফতার করা হয়েছে। এবিষয় নিয়ে একদল কুচক্রী মহল ও কতিপয় মিডিয়া আমাদের মাদরাসার ঐতিহ্যে কালিমালেপনের চেষ্টা করতেছেন এবং আমাদের স্বনামধন্য অধ্যক্ষকে নিয়ে রাজনৈতিকভাবে প্রতিহিংসা করতেছেন। গত ২৭ এপ্রিল সন্ত্রাসী লুকমানের ইন্ধনে সাহেলা বেগম মাদরাসার ক্লাস রুমে গিয়ে অধ্যক্ষের সাথে অশালীন আচরণ ও শারীরিকভাবে লাঞ্ছিত করেছে।
গোবিন্দনগর মাদরাসার ১১২ বছরের পবিত্র ঐতিহ্যে এই প্রথম কলঙ্কের অধ্যায় স্থাপন করলো শায়লা নামক এক দুষ্টচরিত্রা মেয়ে। আমরা যতটুকু অবগত হয়েছি
সাহেলার চারিত্রিক কালচার নিয়ে এলাকায় বেশ সমাচলোচনা রয়েছে, লোকমান সহ- অত্র এলাকার বখাটে ছেলের সাথে তার অনৈতিক সম্পর্ক রয়েছে। আমারা পরিষ্কার ভবে বলছি, কেউ যদি আমাদের প্রাণের মাদরাসা ও অধ্যক্ষের সম্মান নিয়ে কেউ তামাশা করলে আমরা কোনোভাবেই তা বরদাশত করবনা। অনতিবিলম্বে সন্ত্রাসী লোকমান ও সাহেলা সহ- জড়িতদের সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।  সভায় উপস্থিত ছিলেন – ফারুক আহমদ,শরিয়ত আলী,ওয়ারিস আলী,মসব্বির আলী,আশরাফুল ইসলাম,রেজওয়ান আহমদ,রায়হান আহমদ,আব্দুল্লাহ আহমদ,এমরাণ আহমদ,সালেক আহমদ হানিফ আহমদ,জাহাঙ্গীর আহমদ,আলী আহমদ,কাউসার আহমদ,রাহি উদ্দিন- প্রমুখ।