সোমবার, ০৬ মে ২০১৯ ১০:০৫ ঘণ্টা

মক্কা জমিয়ত নেতাদের সাথে মাওলানা বাহাউদ্দীন জাকারিয়ার বৈঠক

Share Button

মক্কা জমিয়ত নেতাদের সাথে মাওলানা বাহাউদ্দীন জাকারিয়ার বৈঠক

রেজওয়ান আহমদ,সৌদিআরব থেকে: সৌদি আরব সফররত জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র যুগ্মমহাসচি ও রাজধানীর মিরপুর আরজাবাদ মাদ্রাসার পরিচালক মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া বলেন, দেশে-বিদেশে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র ও আঘাত চালানো হচ্ছে। দাড়ি-টুপী ও হিজাব পরিহিতা মুসলমান নারী-পুরুষ নানাভাবে হয়রানীর শিকার হচ্ছেন। ইসলাম বিদ্বেষী নাস্তিকব্যবাদিদের নানামুখী পদক্ষেপে ঈমান ও ইসলাম নিয়ে বসবাস করাটাই এখন কঠিন হয়ে ওঠছে।

তিনি ঈমান ও ইসলামের হেফাজতের লক্ষ্যে উলামা-মাশায়েখ ও সাধারণ মুসলমানদের ঐক্যবদ্ধ অবস্থানের উপর গুরুত্বারোপ করে উলামায়ে কেরাম ও ইসলামী নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, এই কঠিন পরিস্থিতিতে ইসলামের শান্তি, সাম্য ও ঐক্যের বাণী জনগণের দোরগোড়ায় পৌঁছাতে আপনাদেরকে জোরদার ভূমিকা রাখতে হবে। দেশ ও জাতির কল্যাণে ও শান্তি প্রতিষ্ঠায় কাজ করতে হবে। মুসলিম ভ্রাতৃত্ব ও স্বকীয়তাবোধ বজায় রেখে সহনশীল আদর্শ সমাজ গড়তে আপনাদেরকে নিরলস কাজ করে যেতে হবে। মনে রাখতে হবে, মুসলমানরা নিজেদের জীবনধারণকে ইসলামের রঙে সাজাতে পারলে কোন অপশক্তিই তাদের কাজে বাধা তৈরি করতে পারবে না।

গত (৩ মে) শুক্রবার সৌদি আরবের পবিত্র মক্কায় প্রবাসী জমিয়তের এক বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাত ৮টায় ‘হোটেল আরিজ আল-ফালাহ’ মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। মক্কা মহানগর জমিয়তের সহসভাপতি মাওলানা সোহাইল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বিপুল সংখ্যক প্রবাসী নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এই সংবাদটি 1,173 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com