শুক্রবার, ০৫ জুলা ২০১৯ ০৮:০৭ ঘণ্টা

শায়খে বাঘা (রহ.)’র পাশে সমাহিত হলেন শায়খ মাওলানা মাহবুব আহমদ

Share Button

শায়খে বাঘা (রহ.)’র পাশে সমাহিত হলেন শায়খ মাওলানা মাহবুব আহমদ

সিলেট রিপোর্ট:

সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠান বাঘা গোলাপনগর আরাবিয়া দারুল হাদীস মাদ্রাসার বর্তমান মুহতামিম,বিশিষ্ট লেখক হযরত মাওলানা শায়খ মাহবুব আহমদ আর নেই।
তিনি ৩ জুলাই রাত সাড়ে ১১ ঘটিকার সময় সিলেট নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইনতেকাল করেন। ইন্নালিল্লাহী ওয়াইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুকালে বয়স হয়েছিল প্রায় ৫২ বছর। তিনি খলিফায়ে মাদানী প্রখ্যাত বুযুর্গ বশির আহমদ শায়খে বাঘা (র) এর নাতি। গোলাপগঞ্জের বাঘা মাদরাসার পাশাপাশী সিলেট শহরতলীর শাহপরান এলাকায় অবস্থিত হযরত শাহ সুন্দর রহঃ আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসার ও মুহতামিম ছিলেন। তিনি কিছু দিন যাবত অসুস্থতায় ভোগছিলেন।
বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা আড়াইটায় বাঘা মাদরাসা মাঠে শত শত মানুষের অশ্রুসিক্ত নয়নে অনুষ্ঠিত জানাযায় ইমামতি করে মরহুমের ১৮ বছরের একমাত্র পুত্র হাফিজ নাঈম আহমদ। জানাযা শেষে শায়খে বাঘা (রহ.) এর পাশে চিরনিদ্রায় শায়িত হন। জানাযা পুর্বে শায়খের স্মৃতিচারন বক্তব্য দিতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন অনেকে।

উল্লেখ্য : শায়েখ মাহবুব আহমদ(রহ.) উপমহাদেশের প্রখ্যাত আলেম খলিফায়ে মাদানি হযরত মাওলানা বশির আহমদ শায়খে বাঘা (রঃ) এর সাহেবজাদা হাফিজ খলিল আহমদ সাহেবের সুযোগ্য সন্তান। তিনি ছিলেন শায়খে বাঘা (রহ.) এর পৌত্রনাতী। দাদা হুজুর (রহ.) এর হাতেগড়া ইলমে নববীর বাগান বাঘা গোলাপনগর আরাবিয়া ইসলামিয়া দারুল হাদিস মাদ্রাসার সুনামধন্য মুহতামিম ছিলেন। তাছাড়া তিনি দীর্ঘদিন শাহ সুন্দর মাদ্রাসার মুহতামিম,শায়খে বাঘা বশির আহমদ (রঃ) মাকাতিব শিক্ষা বে১র্ডের সভাপতির দায়িত্বে ছিলেন।
অত্যন্ত সরল সহজ এই আল্লাহ ওয়ালা লোকটির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী ও সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী।

এই সংবাদটি 1,023 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com