সিলেটরবিবার , ১০ নভেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা রশীদ আহমদ নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

Ruhul Amin
নভেম্বর ১০, ২০১৯ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ মাওলানা রশীদ আহমদ যুক্তরাষ্ট্রে প্রবাসী সাংবাদিকদের সংগঠন,’নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাব’এর দ্বি-বার্ষিক সম্মেলনে (নির্বাচনে) ২০২০-২০২১ সেশনের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।
৯ই নভেম্বর শনিবার নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের দ্বি-বার্ষিকী সাধারণ ও নির্বাচন।দুটি পর্বে অনুষ্ঠিত হওয়া প্রোগ্রামের ১ম পর্ব ছিল সাধারণ সভা আর ২য় পর্বে ছিল নির্বাচন। ক্লাবের অর্ধশত সদস্যদের উপস্থিতিতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ক্লাবের উপদেষ্টা মনজুর আহমেদ। অপর দু’জন কমিশনার আনোয়ার হোসেইন মঞ্জু ও মঈনুদ্দীন নাসের।
গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচনী কাজ সম্পাদন করেন নির্বাচনকমিশ । ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির বেশির ভাগ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দায়িত্বশীল নির্বাচিত হন। আগামি ২০২০-২০২১ সেশনের জন্য প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন ডা.ওয়াজেদ এ খান, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মনোয়ারুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মাওলানা রশীদ আহমদ ও কোষাধ্যক্ষ মমিনুল ইসলাম মজুমদার।

উল্লেখ্য, যে মাওলানা রশীদ আহমদ একজন প্রতিশ্রুতিশীল আলেম, লেখক, সাংবাদিক ও সংগঠক। মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে সুধী মহলে বহুল পরিচিত। শিক্ষকতার পাশাপাশি বর্তমানে তিনি দেশ-বিদেশে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। ২০০৭ সালে প্রবাসে পাড়ি জমানোর পর নিউইয়র্কে গত এক যুগেরও বেশি সময় বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।
নব্বইয়ের দশক থেকে তিনি সিলেটে সাহিত্য ও সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি নিউইয়র্কে বিএমএমসিসি ইসলামিক স্কুল,ব্রুকলিন -এর প্রিন্সিপাল।পাশাপাশি নিউইয়র্ক থেকে প্রকাশিত ত্রৈ-মাসিক বাংলা ম্যাগাজিন ‘ইয়র্ক-বাংলা’র সম্পাদক। সিলেট থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সিলেট রিপোর্ট ডটকম এর সম্পাদকমন্ডলীর সভাপতি ও ঢাকার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ইনসাফ এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি । তিনি একজন জনপ্রিয় লেখকও বটে। শীঘ্রই তাঁর দু’টি বই যথাক্রমে কুরআন সুন্নাহর আলোকে ইসলামের বুনিয়াদি শিক্ষা ও মসজিদ ভিত্তিক আধুনিক সমাজ ব্যবস্থা নামে প্রকাশিত হচ্ছে। এছাড়াও তিনি দেশ-বিদেশের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। এর মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে, সভাপতি, ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্ক। সাধারণ সম্পাদক,রাইটার্স ফোরাম অফ নর্থ আমেরিকা।সাধারণ সম্পাদক, মাওলানা আবদুল মতীন ফাউন্ডেশন, সিলেট। জালালাবাদ এসোসিয়েশন অফ নিউইয়র্ক ও বাংলাদেশ সোসাইটির আজীবন সদস্য। এর আগে গত ২৬ জুলাই ২০১৯ তিনি জালালাবাদ লেখক ফোরাম এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন।
সিলেট রিপোর্ট এর অভিনন্দনঃঃ
জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট রিপোর্ট এর সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী এক বিবৃতিতে মাওলানা রশীদ আহমদকে নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের সাংগঠনিকসম্পাদক নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক অভিনন্দন জানান।
একই সাথে নবনির্বাচিত কমিটির সকল দায়িত্বশীলগকে অভিনন্দন জানিয়েছেন।