ছাত্র জমিয়ত টাঙ্গাইল জেলা’র সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

ছাত্র জমিয়ত  টাঙ্গাইল জেলা’র সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

সিলেট রিপোর্টঃ ছাত্র জমিয়ত বাংলাদেশ,টাঙ্গাইল জেলা শাখার আয়োজনে (১৪ নভেম্বর ১৯) বৃহস্পতিবার বাদ যোহর হতে টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে সীরাতুন্নবী সা. উপলক্ষ্যে কুইজ প্রতিযোগিতা, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ।

জেলা ছাত্র জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক সাদীমুল্লাহ সাদ্দাম ও প্রচার সম্পাদক আতাউর রহমানের যৌথ পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান মেহমানের বক্তব্য পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী মাদারিস জামিয়া মাদানিয়া বারিধারা’র স্বনামধন্য ভাইস প্রিন্সিপাল আল্লামা নাজমুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য পেশ করেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জনাব জামিলুর রহমান মিরন।

প্রধান মেহমানের বক্তব্যে আল্লামা নাজমুল হাসান বলেন আগেও যেমন দেশ রক্ষায় সর্বাগ্রে আলেম সমাজ অগ্রণী ভূমিকা পালন করেছেন এখনও তা করে যাচ্ছে। দেশ এবং দেশের ভারসাম্য ঠিক থাকে সুন্দর মেধার দ্বারা। আর তার জন্য প্রয়োজন আদর্শ মেধাবী
দেশপ্রেমিক ব্যক্তিত্ব গড়ার। আর কওমী মাদরাসাই একমাত্র একশ’ থেকে একশ’
মেধাবী দেশপ্রেমিক ব্যক্তি গড়ে তুলে ।
বিশেষ অতিথির বক্তব্যে টাঙ্গাইল পৌর মেয়র জনাব জামিলুর রহমান মিরন বলেন রাজনীতিবিদ হিসেবে আমাদের যতটুকু দেশের জন্য ভাবনা আছে তার চেও বেশি আছে আলেম উলামাদের মাঝে। মাদরাসার একেকজন ছাত্র একেকটি ফুলের তোড়া। তারা কখনো জঙ্গী হতে পারেনা। তারা ইসলাম ধর্মের সেবক। তারা দেশের বন্ধু ।

ছাত্র জমিয়ত বাংলাদেশ, টাঙ্গাইল জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ যাকারিয়ার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম টাঙ্গাইল জেলার সভাপতি মাওলানা আ. জলিল, সহসভাপতি মাওলানা মুহাম্মদ ইয়াছিন,সহসভাপতি মুফতী আশরাফুজ্জামান কাসেমী,টাঙ্গাইলের প্রবীণ আলেম মাওলানা আব্দুল্লাহ আল মামুন,জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মুফতী গোলাম মাওলা, সাবেক ছাত্র জমিয়ত সভাপতি মুফতী শরীফুল ইসলাম, টাঙ্গাইল গোরস্থান মাদরাসার মুহাদ্দিস মুফতী শামছুল ইসলাম প্রমুখ । এ ছাড়াও টাঙ্গাইলের শীর্ষস্থানীয় উলামায়ে কেরামগণও সেখানে উপস্থিত ছিলেন ।

চলতি ২০১৯ শিক্ষাবর্ষে বাংলাদেশ
কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর অধীনে কেন্দ্রীয় পরীক্ষায় টাঙ্গাইল থেকে যারা বোর্ড সিরিয়ালে আসছে এরকম প্রায় ৭০ জনকে সেখানে ছাত্র জমিয়তের পক্ষ থেকে ‘কৃতি শিক্ষার্থী সম্মাননা স্বারক’ প্রদান করা হয় । এ ছাড়াও সীরাতুন্নবী সা. উপলক্ষ্যে পুরো জেলার সর্বস্তরে প্রায় ৫ হাজার কুইজ বিতরন করা হয়েছিলো। সেই কুইজের বিজয়ী সেরা ২৪ জনকেও সেখানে পুরষ্কৃত করা হয়। সবশেষে পর্দা উঠে মনোজ্ঞ এক ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের। ইসলমী সংগীতে মঞ্চ মাতিয়ে তোলেন ইসলমী সংগীত কিংবদন্তি জাগ্রত কবি মুহিব খানসহ দেশবরেণ্য ইসলামী সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ ।

জানা গেছে এই প্রগ্রামটিকে ঘিরে টাঙ্গাইলের ধর্মীয় মহলের পাশাপাশি সর্বসাধারণের মাঝেও ব্যপক আলোড়ন সৃষ্টি হয়েছে। প্রত্যেক থানা পর্যায় থেকে বাস ভরে ভরে জমিয়ত কর্মীরা অনুষ্ঠানে যোগ দিয়েছে। মূল অনুষ্ঠান স্থলসহ পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে পড়েছিলো। সবচে’ বেশি উদ্দিপনা লক্ষ্য করা গেছে স্থানীয় ছাত্র সমাজের মাঝে।
শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছাত্রদের অংশগ্রহণ ছিলো লক্ষ্য করার মতো । আয়োজকদের প্রত্যাশা তাদের এই প্রগ্রামটি সারা দেশের জমিয়তের জন্য রোল মডেল হয়ে থাকবে । এবং জেলাতেও তাদের আগামীর পথ চলার জন্য গুরুত্বপূর্ণ সহায়কের ভূমিকা পালন করবে ।

এই সংবাদটি 14 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com