সিলেটসোমবার , ২৭ জানুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মানবাধিকার পদক পেলেন সিলেটের আকরাম আল সাহান

Ruhul Amin
জানুয়ারি ২৭, ২০২০ ১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: মানবাধিকার সংগঠন ‘বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা’ র ১৫তম জাতীয় সম্মেলন-২০২০ শনিবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় বাংলাদেশ সুপ্রীমকোর্ট বার হলে অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান এডভোকেট সিগমা হুদা’র সভাপতিত্বে ও মানবাধিকার কর্মী আক্কাস আলীর পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর শিল্প ও বেসরকারী বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা, সংস্থার মহাসচিব এডভোকেট জাহানারা বেগম, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদাল আদিল আলভী, সাবেক জেলা জজ তারেক হায়দার প্রমুখ।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে মানবাধিকার রক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রধান অতিথি সালমান এফ রহমানের হাত থেকে মানবাধিকার পদক গ্রহণ করেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শাহপরান থানা শাখার সভাপতি ও সিলেটের সমন্বয়ক, সমাজসেবক, যুব সংগঠক, মানবাধিকারকর্মী সৈয়দ আকরাম আল সাহান।
তিনি সিলেট বিভাগীয় প্রতিনিধি ও সমন্বকারীর দায়িত্বপ্রাপ্ত হয়ে বক্তব্যে বলেন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে প্রস্তাবিত ২০ তলা বিশিষ্ট ভবনটির নাম বঙ্গবন্ধু মানবাধিকার ভবন করার প্রস্তাব উত্থাপন করেন।
এই প্রস্তাবটি ও ভবনটি নির্মাণে সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে অতিথিবৃন্দকে আহবান জানান। সংস্থার সকল বক্তার দাবী একই ছিলো।
প্রধান অতিথি সালমান এফ রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ২০ তলা ভবন হবে শুনে তিনি খুশি হয়েছেন।
বিষয়টি আমি প্রধানমন্ত্রীকে অবগত করবো এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতা পেতে সব রকমের চেষ্টা করার আশ্বাস প্রদান করেন।
প্রধান অতিথির আশ্বাস ও সার্বিক সহযোগিতার কথা শোনে সারা দেশ থেকে সম্মেলনের যোগদানকৃত ডেলিগেটরা করতালির মাধ্যমে তাঁকে অভিনন্দন জানান।