সিলেটশুক্রবার , ১ মে ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

করোনায় বিপর্যস্ত মানুষের বাড়িতে মাদীনাতুন নূর

Ruhul Amin
মে ১, ২০২০ ১:২২ পূর্বাহ্ণ
Link Copied!

শাহিদ হাতিমীঃ

মাদীনাতুন নূর। আর্থ মানবতার সেবায় নিয়োজিত একটি সামাজিক সংস্থা। এটির নেতৃত্বে কারা আছেন আমার জানা নেই। কিন্তু তাঁদের মহৎ কাজ দেখে আমার ঈর্ষা হয়। ভালো লাগে। বলা কওয়া ছাড়াই তারা এই করুণ পরিস্থিতিতে, করোনা ভাইরাসের কারনে, হোম কোয়ারেইন্টান ও লকডাউনে বিপর্যস্ত মানুষের পাশে দাড়িয়েছেন! তাঁদের জন্য মনোজ থেকে জাজাকাল্লাহ।

আমার খুব ঘনিষ্ট একজন ছাত্রনেতার মাধ্যমে আমার কাছে ৫০০০ (পাঁচ হাজার) টাকার একটি ফাণ্ড আসে! আমি জানতে চাইলাম এগুলো কী করবো? তিনি জানালেন এগুলো মদীনাতুন নূর সংস্থার খাদ্য সহায়তা ফাণ্ডের টাকা। আপনি করোনায় বিপর্যস্তদের বিলিয়ে দেবেন! কথামত আমি একটি দোকানে আলাপ করে ৫জন আত্মমর্যাদাশীল আলেমকে ডেকে দোকানের সাথে পরিচয় করিয়ে দিয়ে বলি এখান থেকে একহাজার টাকার মধ্যে আপনাদের যেসব জিনিস প্রয়োজন নিয়ে যান।

৪জন আলেম ভাই নিয়ে গেলেও একজন আলেম অসুস্থ তাই আসতে পারেননি। ভাবলাম অসুস্থাবস্থায় না জানি কীভাবে রোজা রাখছেন। না, এভাবে অপেক্ষা ঠিক হবে না! আমিই উনার প্রাপ্যগুলো দিয়ে আসি। কাঁধে চাল, ডাল, আলু, চানা, পিয়াজ ও হাতে তেলের বোতল নিয়ে ছুটছি মধ্যবিত্ত পরিবারের আত্মমর্যাদাশীল এক আলেমের বাড়ির পথে। শুধুই যে আমি ছুটছি তা না, বরং ইতোমধ্যে মদীনাতুন নূর সংস্থা কয়েকশত পরিবারের পাশে দাড়িয়েছে।

মদীনাতুন নূর সংস্থার লোগোর নীচে ঠিকানায় লেখা দেখলাম “সৈয়দপুর, জগন্নাথপুর, সুনামগঞ্জ”! সৈয়দপুর গ্রামের নামটা দেখলেই আমার আলাদা একটা শিহরণ তৈরি হয়। অনেকগুলি স্মৃতি রয়েছে আমার এই সৈয়দপুরকে ঘিরে। তাই, অনুসন্ধানে জানতে পারি সৈয়দপুরের কৃতিসন্তান, ইউকে জমিয়তের মহাসচিব মাওলানা Syed Tamim Ahmad হাফিজাহুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা Syed Naem Ahmad হাফিজাহুল্লাহ, যুব বিষয়ক সম্পাদক মাওলানা Syed Riaz Ahmad ভাইদের আন্তরিক উদ্যোগে এটি পরিচালিত হচ্ছে।

আজন্ম শুভকামনা মদীনাতুন নূর সংস্থার প্রতি। মদীনাতুন নূরে বিরাজিত হোক মদীনাতুর রাসূলের আদর্শ। আমি নাচিজের মাধ্যমে সামান্য এই খেদমতের জন্য আল্লাহ শুকরিয়া আদায় করছি। হৃদয় থেকে শ্রদ্ধা ও ভালোবাসা রইলো সংশ্লিষ্ট সকলের প্রতি। বারাকাহুমুল্লাহ।