সিলেটরবিবার , ৪ অক্টোবর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জমিয়তে উলামায়ে ইসলামের নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত

Ruhul Amin
অক্টোবর ৪, ২০২০ ৯:২২ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা প্রতিনিধি,সিলেট রিপোর্ট: সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে অব্যাহত নারী নির্যাতন-ধর্ষনের তীব্রপ্রতিবাদ ও নিন্দা জানিয়ে অভিযুক্তদের শরীয়ত সম্মত পন্থায়-দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক আজ রবিবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় পল্টনে অনুষ্ঠিত বৈঠকে এই আহবান জানানো হয় । কুরআন তেলাওয়াত ও মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমীর স্বাগত বক্তব্যের মাধ্যমে বৈঠকে শুরুতেই সদরে জমিয়ত শায়খুল হাদীস আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী, খলিফায়ে মাদানী আল্লামা শাহ আহমদ শফী, শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগন্জী, মাওলানা আশরাফ আলী, মাওলানা জুবায়ের আহমদ আনসারী (র) প্রমুখের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত এবং মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর,সিলেটের মুহতামিম ও জমিয়তের সহসভাপতি মাওলানা জিয়াউদ্দীন (হাফিজাহুল্লাহ) এর সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়।
বৈঠকে আগামী স্হানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থীগন অংশ গ্রহণের জন্য প্রস্তুতি নেয়াসহ সংগঠনের কাজ তরান্বিত করতে সারা দেশে সাংগঠনিক সফরের কর্মসূচী গ্রহণ করা হয়। এছাড়াও আরো গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়।
বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওঃআব্দুল কুদ্দুস, সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধরী,মাওঃআনোরুল করিম যশোরী,মাওলানা জুনাইদ আল হাবীব, যুগ্ম মহাসচিব মাওলানা মন্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা,মুহাম্মাদুল্লাহ জামী,মুফতি মুনির হুসাইন কাসেমী, সহকারী মহাসচিব মুফতি মাসউদুল করীম, মাওলানা শায়খ আতাউর রহমান, মাওঃ সানাউল্লাহ মাহমুদী, মাওঃখলিলুর রহমান বিক্রমপুরী,মাওলানা খলিলুর রহমান সিলেটী, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহ সাংগঠনিক সম্পাদক মুফতি শায়খ মাহবুবুল্লাহ,মাওঃবশীর আহমদ, মুফতি আফযাল হুসাইন রাহমানী, মুফতি নাসিরুদ্দিন খান, মাওঃ নাসির উদ্দিন মনির, হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী , মাওলানা মুতিউর রহমান গাজীপুরী,অর্থ সম্পাদক মুফতি জাকির হুসাইন কাসেমী, মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, প্রচার সম্পাদক মাওঃজয়নুল আবেদীন, দপ্তর সম্পাদক আব্দুল গাফফার ছয়ঘরী, মাওলানা শিব্বির আহমদ বিশ্বনাথী, মাওলানা আব্দুল মালিক কাসেমী, মাওলানা আব্দুল আজিজ ফারুকী, মাওলানা মুফতি ইবাদুর রহমান কানাইঘাটী, মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মাওলানা নুর আহমদ সিলেটী, মাওলানা গোলাম মাওলা কাসেমী, মাওলানা তাফহিমুল হক প্রমুখ।
বৈঠকে মাওলানা জিয়াউদ্দীন সাহেবকে চলতি মেয়াদ পর্যন্ত দলের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের জন্য প্রস্তাব অনুমোদন গৃহীত হয়। অপর প্রস্তাবে মাওলানা আব্দুল হামিদ পীরসাহেব মধুপুরসহ আরো দু’জনকে কেন্দ্রীয় সহসভাপতি এবং মাওলানা মাসরুর আহমদ হবিগন্জীকে নির্বাহী কমিটির সদস্য পদে প্রস্তাব গৃহীত হয়।
সভাপতির বক্তব্যে মাওলানা জিয়া উদ্দীন হাফিযাহুল্লাহ বলেন, জমিয়ত আকাবিরদের রেখে যাওয়া আমানত। আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ীর ইন্তিকালের পরে মহাসচিব কাসেমী সাহেব পরামর্শক্রমে আমাকে ভারপ্রাপ্ত দায়িত্ব পালনের কথা বলায় আমি সংগঠনের স্বার্থে রাজি হয়েছি। আমি অসুস্থ থাকার কারণে সদর সাহেবের জানাযায় উপস্থিত থাকতে পারিনি। তিনি বলেন,আমার দ্বারা যেনো জমিয়তের কোন ক্ষতি না হয়,সে জন্য সকলের দোয়া ও সহযোগিতা চাই। স্বাগত ভাষণে ক্বাঈদে জমিয়ত আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন,
সর্বপ্রকার হীনমন্যতা পরিহার করে মাঠপর্যায়ে জমিয়তকে এগিয়ে নিয়ে যেতে হবে। কাজের নাম ইসমে আজম, তাই জমিয়ত কর্মীদের কথা কম বলতে হবে, কাজ করতে হবে বেশি।