সিলেটবৃহস্পতিবার , ২৬ মে ২০২২
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বন্যায় বিপদগ্রস্ত মানুষের পাশে ‘আল করীম ফাউন্ডেশন’র ত্রাণতৎপরতা

Ruhul Amin
মে ২৬, ২০২২ ৬:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

প্রখ্যাত বুযুর্গ, খলিফায়ে মাদানী, শায়খুল মাশায়েখ হাফিজ মাওলানা আব্দুল করিম শায়খে কৌড়িয়া রাহ.’র অন্যতম খলিফা ইংল্যান্ড প্রবাসী হাফিজ মাওলানা সাইয়িদ ইমামুদ্দিন শায়খে সৈয়দপুরী (দা.বা) কর্তৃক প্রতিষ্ঠিত, ও মুফতি সাইয়িদ হুসাইন বিন ইমামুদ্দীন পরিচালিত আর্ত মানবতার সেবায় নিয়োজিত ‘আল করীম ফাউন্ডেশন ’র উদ্যোগে সিলেটের বন্যায় দুর্গত অসহায় পরিবারের মাঝে শুকনা খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

জানাগেছে, আল কারীম ফাউন্ডেশন ইউ,কে, এর পক্ষ থেকে কানাইঘাট উপজেলার ৯নং রাজাগঞ্জ ইউনিয়নের দেওয়ানচক গ্রাম ও সিলেট খাদিম নগর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় দুই শতাধিক পরিবারে মধ্যে ত্রান বিতরণ করা হয়েছে।

ফাউন্ডেশন এর পক্ষে এসব সামগ্রী বিতরণ অনুষ্টানে উপস্থিত ছিলেন, আখালিয়া ফুরকানিয়া মাদ্রাসার শিক্ষক হাফিয মাওলানা রফিকুল ইসলাম। বাঘা ইউনিয়নের দারুল হাদিস মহিলা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা এখলাসুর রহমান, মেজরটিলা মাদ্রাসার মুহতামিম মুফতি আব্দুল্লাহ, হাফিয মাওলানা আরিফ আহমদ কৌড়িয়া প্রমুখ।

ফাউন্ডেশনের পরিচালক মুফতি সাইয়িদ হুসাইন বিন ইমামুদ্দীন আল-কারীম ফাউন্ডেশনের দাতা এবং সেচ্ছাসেবকদের কৃতজ্ঞতা প্রকাশ করে সবাইকে বন্যায় বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

উল্যেখ্য যে, বিগত পবিত্র রমযান মাসে আল-কারীম ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্বনাথ উপজেলার কৌড়িয়া এলাকায় ৭০টি, রামপাশা ইউনিয়নে ১১০টি, ছাতক থানার ইসলামপুর গ্রামের ৬০ টি, ও সিলেট শহরের শামিমাবাদ ও চৌকিদেখি এলাকার ১০০ টি পরিবার সহ সর্বমোট সাড়ে চারশত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সাথে সাথে সৈয়দপুরের ২০০ জন লোক কে ঈদ উপহার হিসেবে লুঙ্গি দেয়া হয়।

এদিকে, জামেয়া ইসলামিয়া শামিমাবাদ সিলেটে ইফতার ও সেহরির জন্য পঞ্চাশ হাজার, শায়খুল ইসলাম জামেয়া রায়নগর সিলেটে ইফতারের জন্য পনের হাজার টাকা এবং ফুরকানিয়া মাদ্রাসা, আখালিয়া সিলেটে পুরো রমজান মাসের জন্য ৭ বস্তা চাল প্রদান করা হয়েছে।

হাওরজনপদ সুনামগঞ্জ ও নেত্রকোণার সীমান্তবর্তী এলাকা মোহনগঞ্জের ৭৫ টি দরিদ্র পরিবারের মধ্যে ঈদ সামগ্রী প্রদান করা হয়েছে।