সিলেটমঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু মুক্তিযোদ্বের এক অনন্য অনুপ্রেরনা : ড. সেজান মাহমুদ

Ruhul Amin
ডিসেম্বর ২০, ২০১৬ ২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

 গোলাম সাদত জুয়েল,সিলেট রিপোর্ট :  সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ এর বিজয় এর ৪৫ তম বার্ষিকী উদযাপন বিজয় উ্যসব গত ১৬ ডিসেম্বর শুক্রবার সন্ধা সাত টায় ওরলান্ডোর আপনা ইভেন্ট সেন্টারে সভাপতি মাহবুবুর রহমান মিলনের সভাপতিত্বে অনুষ্টিত হয় । তিন পর্বের অনুষ্টান টি সাজানো ছিল । অনুষ্টানের প্রধান অতিথি বিশিষ্ট লেখক ও চলচিত্র পরিচালক ড. সেজান মাহমুদ বলেন, আজ আমেরিকানরা মাথা নিচু করে থাকে, যখন তারা জানে ৭১ সালে আমেরিকার বিতর্কিত ভুমিকার জন্য । বঙ্গবন্ধুর মান বিশ্ব বিচার করতে পারেন, আজ জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসে বিরাট স্থান করে নিয়েছেন । এত বড় মাপের মানুষ , ‍যিনি স্বপ্ন দেখিয়ে তা বাস্তবায়ন করে গেছেন তার জীবদ্বসায় । আজ  ইতিহাস তাকে মর্যাদার আসনে বসিয়েছে । আগামী প্রজন্ম তাকে ঠিকই খুজে নিবে ।

সেন্ট্রাল ফ্লোরিডার মহানগর আও্য়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক এর শুভ সুচনায় প্রথমে কোরআন তেলায়াত করেন মাসুম সৈয়দ ,  জাতীয় সংগীত দিয়ে সভার সুচনা করা হয় । মুক্তিযোদ্বাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় । শুভেচছা ও স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলো আহমদ ।

দুপর্বের আলোচনা সভার প্রথম পর্বে সাবেক ছাত্রনেতা নাজিমুল্লাহ লিটনের পরিচালনায় নতুন প্রজন্মের শিক্ষাথী সানজিদা মিম, নাদিয়া সৈয়দ,ও্য়াদিয়া সাদত , নওরিন রহমান ও মাইশা আহমেদ । নতুন প্রজন্মের বক্তারা যখন বক্তব্য রাখছিল তখন পিনপতন নীরবতায় উপস্তিত দর্শকরা শুনছিলেন । ৬ষ্ট থেকে ১১ গ্রেডের শিক্ষার্থীরা বাংলাদেশের স্বাধীনতাকে অন্যরকম ভাবে উপস্তাপন করে । দেশের কবিতা আবৃতি করেন ওয়াসিমা ওয়ালি ও সুব্রত কুন্ড ।

দ্বীতীয় পর্বের মুল আলোচনা জুয়েল সাদতের পরিচালনায় শুরু হয় ৮ টায় । বক্তব্য রাখেন মুলধারার রাজনীতিবিদ ফ্লোরিডা ষ্টেট ডেমেক্রেট ডেলিগেট সামা নুজুমা , ফ্লোরিডা ষ্টেট আওয়ামীগের প্রচার সম্পাদক আকরাম হোসেন, মুক্তিযোদ্বা কুদরত ই খোদা, জয়নাল চৌধুরী,মুক্তিযোদ্ব বিষয়ক একাধিক গন্থের লেখক মুক্তিযোদ্বা ডা: নুরুল আমিন,মুক্তিযোদ্বা প্রকৌশলী্ ইকবাল হায়দার ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব ডা: মুরাদ খান ঠাকুর,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্বের একজন অন্যতম প্রশিক্ষক ও মুক্তিযোদ্বা ডা:সিরাজুল ইসলাম প্রমুখ ।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উদ্যেগে বাংলাদেশের ৪৫ তম বিজয় উ্যতস উপলক্ষে মোয়াজ্জেম ইকবালের সম্পাদনার বিজয় স্মারক অঙ্গীকার এর মোড়ক   উন্মেচন করেন ডা:সিরাজুল ইসলাম,ডা:মুরাদ খান ঠাকুর,ডা:সেজান মাহমুদ,এ কে এম হোসেন হিটু,আজিজুর রহমান ,কুদরত  ই খোদা প্রমুখ । অত্যন্ত তথ্যবহুল ও ম্যাগাজিনটিতে বানী দিয়ে শুভেচছা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারন ওবায়দুল কাদের  ও মাননীয় মন্ত্রী আমির হোসেন আমু প্রমুখ । অ্নুষ্টানের শেষ পর্যায়ে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান মিলন তার শুভেচছা বক্তব্যে বলেন, সেন্ট্রাল ফ্লোরিডায় একটি সার্বজনিন বিজয় উ্যসব পালন করার জন্য ওরলান্ডোর সকল সংগঠন সহ কমিউনিটির সকল নেতৃবৃন্দ সহ সকল প্রবাসীদের আমন্ত্রন জানিয়েছিলাম , আজ সকলের  উপস্তিতি আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে । আমরা সকলকে সাথে নিয়ে আগামীতেও জাতীয় অনুস্টান গুলো পালন করব । আমরা আমাদের অনুষ্টানে নতুন প্রজন্মকে তুলে ধরার চেষ্টা করেছিমাত্র ।

অনুষ্টানের মুল র্সাংস্কৃতিক অনুষ্টান সাংস্কৃতিক সম্পাদক স্বপন অধিকারীর পরিচালনায় রাত দশটায় শুরু হয় । প্রথমে সংগীত পরিবেশন করের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মোহাম্মদ খছরু । অনুষ্টানের মুল শিল্পী চন্দ্রা ও শশী রাত দশটা থেকে রাত ১২ পর্য্ন্ত বাংলাদেশের জনপ্রিয় গান পরিবেশন করেন । ওরলান্ডো কমিউনিটির চারশত প্রবাসী বিজয় উ্যসব উপভোগ করেন । ছিল নানা ধরনের কাপড় ও খাবারের ষ্টল । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ সকল প্রবাসীদের রাতের ডিনার পরিবেশন করে । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ একটি সার্বজনিন বিজয় উ্যসব উপহার দেয়ায় কমিউনিটির ব্যাপক প্রশংশিত হয় , মিডিয়া পার্টনার হিসাবে ছিল প্রবাসের নিউজ ডট কম ।