সিলেটসোমবার , ৩০ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লন্ডন বাংলা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন, অভিনন্দন

Ruhul Amin
জানুয়ারি ৩০, ২০১৭ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রোববার ২৯ জানুয়ারি পূর্ব লন্ডনের ‘ইম্প্রেশন ইভেন্ট’হলে ব্রিটেনের ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন ‘লন্ডন বাংলা প্রেস ক্লাব’র সাধারণ সভা ও দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
বিপুল সংখ্যক ক্লাবের সদস্যদের ভোট প্রয়োগের মাধ্যমে ২০১৭–২০১৯ সেশনের ক্লাবের নির্বাচন সম্পন্ন হয়েছে। ১৫ সদস্যের নতুন নির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ আনাস পাশা (১৮৬ ভোট)। তার প্রতিদ্বন্দি এমদাদুল হক পেয়েছেন ১২৭ ভোট।
অপর প্যানেল থেকে ১৮২ ভোট পেয়ে সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন মুহাম্মদ জুবায়ের। তার প্রতিদ্বন্দি মিলটন রহমান পেয়েছেন ১২৮ ভোট।
সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মাহবুবুর রহমান, সহ সাধারন সম্পাদক পদে মোহাম্মদ সোবহান, ট্রেজারার পদে আবু সালেহ মো. মাসুম, কমিউনিকেশন সেক্রেটারী মো. আব্দুল কাইয়ুম, ট্রেনিং এন্ড রিসার্স সেক্রেটারী ইব্রহিম খলিল, ইনফরমেশন এন্ডটেকনলজি সেক্রেটারি সালেহ আহমদ, ইভেন্ট এন্ড ফ্যাসিলিটিজ সেক্রেটারি তৌহিদ আহমদ।
কার্যকরী পরিষদের সদস্যরা হচ্ছেন- রহমত আলী, পলি সুলতান, আমিরুল ইসলাম চৌধুরী, রুবি আমিন, ইমরান আহমদ ও  মোঃ হাবিবুর রহমান।
উল্লেখ্য, লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বচনে এবার দুটি প্যানেল ছিল। একটি হচ্ছে এমদাদ-জুবায়ের -তাইছির এবং অন্য প্রতিদ্বন্ধি দলে ছিলেন নাহাস-মিল্টন-মাসুম প্যানেল।
ব্রিটেনের বিভিন্ন শহর থেকে প্রেস ক্লাবের সদস্যরা যথাসময়ে ইম্প্রেশন হলে এসে পৌঁছেন। দুপুর ১২টায় প্রেস ক্লাবের সভাপতি নবাব উদ্দিনের স্বাগত বক্তব্যের পর সভার কার্যক্রম শুরু হয়। বার্ষিক রিপোর্ট পেশ করেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সেক্রেটারি ও ট্রেজারার। রিপোর্টের বিভিন্ন বিষয়ের উপর ছিল প্রশ্নোত্তর পর্ব ছিল। এব্যাপারে উপস্থিত সদস্যের নানা প্রশ্নের জবাব দেন সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ।
দুপুরে আপ্যায়নের পর বেলা আড়াইটা থেকে বিকাল সাড়ে ৬টা পর্যন্ত ভোটাররা তাঁদের ভোট প্রয়োগ করেন। রাত সাড়ে ১১টায় নির্বাচন কমিশন ভোটের ফলাফল ঘোষণা করেন এবং বিজয়ীদের নাম ঘোষণা দেন। নির্বাচনের দুই প্যানেলে ২৯জন প্রার্থী ছিলেন।
নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন মাহমুদ হাসান এমবিই, বজলুর রশিদ এমবিই ও হাবিবুর রহমান। ব্রিটেনের বিভিন্ন শহর থেকে আগত প্রেস ক্লাবের সদস্য ও বিভিন্ন অতিথিদের সরব উপস্থিতে নির্বাচন কক্ষ এক উৎসব মুখোর পরিবেশের সৃষ্টি হয়েছিল।

সাংবাদিক নেতৃবৃন্দের অভিনন্দন:
লন্ডন বাংলা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটিকে  আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন, জমিয়াতুল উলামা ইউকের সহ সাংগঠনিক সম্পাদকও  খাদিমপাড়া ইসলামিক যুব ফোরাম’র চেয়ারম্যান মাওলানা সাজ্জাদুর রহমান আনসারী, সিলেট রিপোর্ট ডটকম সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী,  পে‌রিস বাংলা প্রেসক্লা‌বের সভাপ‌তি,আবু তা‌হের, সাধারন সম্পাদক এনা‌য়েত হু‌সেন সো‌হেল, ডেইলি সিলেট ও মৌমাছি কণ্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি দৈনিক মৌলভীবাজার ডট কম’র সম্পাদক মকিস মনসুর আহমদ, প্রবাসের প্রহর প্রধান সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার, প্রবাসের প্রহর সম্পাদক আবুল কালাম মামুন প্রমুখ।