সিলেটবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি

Ruhul Amin
ফেব্রুয়ারি ২, ২০১৭ ১০:২২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার রাত ১০ টার দিকে ইনাতগঞ্জ মধ্য বাজারে এ ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়।খবর পেয়ে নবীগঞ্জ ফায়ার সার্ভিসের একদল কর্মী প্রাণপন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। পরে হবিগঞ্জ থেকেও দমকল বাহিনীর একদল সদস্য ঘটনাস্থলে গিয়ে সহযোগিতা করে।

ভয়াবহ অগ্নিকান্ডে রড, সিমেন্ট, গার্মেস, চালের দোকানসহ কমপক্ষে ৬টি দোকান সম্পুর্ণ ভস্মিভুত হয়েছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

অগ্নিকান্ডের ঘটনাটি উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি, প্রেসক্লাব নেতৃবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দরা পরির্দশন করে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের শান্তনা দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত ১০ টার সময় ইনাতগঞ্জ মধ্য বাজারের ব্যবসায়ী জয়নাল মিয়ার মেলামাইনের দোকানে আগুনের লেলিহান শিখা দেখা যায়। মুহুর্তের মধ্যেই দাউ দাউ করে আগুন পাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ছড়িয়ে পড়ে।অগ্নিকান্ডের সুত্রপাত জানা না গেলেও ধারনা করা হচ্ছে ইলেক্টিক সর্ট সার্কিট বা কয়েলের আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটতে পারে।

অগ্নিকান্ডের খবরে ইনাতগঞ্জ বাজারসহ পাশ্ববর্তী গ্রামগুলোর মসজিদে খবর প্রচার করা হলে শত শত মানুষ ঘটনা স্থলে ছুটে আসেন।  এসময় আগুন নিয়ন্ত্রণে আনতে ইনাতগঞ্জ পুলিশ ফাড়িঁর ইনচার্জ এস আই ধর্মজিত সিনহার নেতৃত্বে একদল পুলিশ সহযোগীতা করেন। কিন্তু এর আগেই অগ্নিকান্ডে ৬ টি ব্যবসা প্রতিষ্ঠানগুলো পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকানগুলোহলো-জয়নাল মিয়ার মেলাইমাইন, খেলনা ও প্লাষ্টিকের দোকান, আশরাফুলের কাপড়ের দোকান, ইজাজুর ইসলামের রড সিমেন্টের দোকান, আমিনুরের চাউলের দোকান ও সঞ্জয়ের সেলুন ও শান্তা হার্ডওয়ার।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, এই ব্যবসা প্রতিষ্ঠান ছিল তাদের রোজগারের এক মাত্র অবলম্বন। কিন্তু ভয়াবহ অগ্নিকান্ডে তাদের সব কিছু পুড়ে ছাই হয়ে গেল। এ অগ্নিকান্ডে অনেকেই নিঃস্ব হয়ে পড়েছেন।

এ ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জের সার্কেল এ এস পি রাসেলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, ইনাতগঞ্জ হাই স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মাসুদ আহমেদ জিহাদী, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল মালিক, বিশিষ্ট ব্যবসায়ী হেলিম উদ্দিন, তোফাজ্জল হোসেন, আবুল কালাম আজাদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, সাবেক সাধারন সম্পাদক  রাকিল হোসেন, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মতিউর রহমানসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়াও ঘটনার সাথে সাথে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ, থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খাঁন ও শ্রীমঙ্গল র‌্যাব ক্যাম্প-৯ এর একদল সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেন।