সিলেটমঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারীতে জমিয়তের নতুন কমিটির পরিচিতি অনুষ্ঠান সম্পন্ন

Ruhul Amin
এপ্রিল ২৪, ২০১৮ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারি প্রতিনিধ: জমিয়তে উলাময়ে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখার উদ্যোগে নবগঠিত কমিটির পরিচিতি অনুষ্ঠান গতকাল বাদ মাগরিব স্থানীয় ইছাপুরের এক মিলনায়তনে নবনির্বাচিত সভাপতি মাওলানা জাফর আহমদের সভাপতিত্বে ও নবনির্বাচিত সেক্রেটারি এমরান শিকদার ও জয়েন্ট সেক্রেটারি নেজাম সাইয়েদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।

সভার প্রারম্ভে মহাগ্রন্ত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্রনেতা এম ওয়ালী। নবনির্বাচিত কমিটির পরিচিতি পর্ব পরিচালনা করেন হাটহাজারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জননেতা আলহাজ্ব মাওলানা নাছির উদ্দীন মুনির। বিশেষ অথিতির বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ হাফিজ মাওলানা মোস্তাফা।

সভায় সকল দায়ীত্বশীলবৃন্দ দৃঢ় চিত্তভাবে জমিয়তের কাজের প্রতি সমর্থন প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত সহসভাপতি মাওলানা নছীমুদ্দীন, মাওলানা জামালুদ্দীন, মাওলানা হোসাইন আহমদ ফয়জি, মাওলানা হাফিজ আলী আকবর, মাওলানা ইয়াছিন, সহসাধারণ সম্পাদক মাওলানা নিজামুদ্দীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা তাজুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা জমিরুদ্দীন, অর্থ বিষয়ক সম্পাদক হাফিজ ইদ্রিস, শ্রমবিষয়ক সম্পাদক আহমদ বিন আলী, সাহিত্য সম্পাদক মহি উদ্দীন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হা. মাওলানা নজরুল ইসলাম, যুব বিষয়ক সম্পাদক যুবনেতা এমরান আহমদ, ছাত্র জমিয়ত সভাপতি এম ফোরকান আলী, সদস্য মাওলানা ইসহাক, মাওলানা হাবীবুল্লাহ, মাওলানা সাইফুল্লাহ, মাওলানা ইউনুস হাবীব, মাওলানা ইউনুছ। ছাত্রনেতা সাইফুর রাহমান, শরীফ আল হাসান, ইমরান উদ্দীন, ইব্রাহিম খলিল, আবীদুর রাহমান, মারুফ আহমদ, জুবায়ের ফরিদ প্রমুখ। সভাপতির বক্তব্য এবং দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সভায় হাটহাজারী উপজেলা জমিয়ত নেতৃবৃন্দ বলেন, সারাদেশের মানুষের মনে জমিয়তের প্রতি আগ্রহ তৈরি হয়েছে। জমিয়ত হক্কানী উলামায়ে কেরামের প্রাণের সংগঠন। জমিয়ত পার্থিব কোন উদ্দেশ্যকে সামনে রেখে কাজ করে না। দেশে ইনসাফ কায়েম, সুবিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি রোধ করে ইসলামী বিধানমতে সুশাসন প্রতিষ্ঠাই জমিয়তের লক্ষ্য ও গন্তব্য।

জমিয়তন নেতৃবৃন্দ বলেন, দলকে এগিয়ে নিতে হলে অবশ্যই নিয়তকে সহীহ করে রেজায়ে মাওলার উদ্দেশ্যকে সামনে রেখে ত্যাগী বাসনা নিয়ে কাজ করতে হবে। দলের প্রতিটি সদস্য ঐক্যবদ্ধ ও ত্যাগী মনোভাব নিয়ে কাজ করলে ইনশাআল্লাহ হাটহাজারী জমিয়তের ঘাঁটিতে পরিণত হতে সময় লাগবে না।

হাটহাজারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা নাছির উদ্দীন মুনির বলেন, বাংলাদেশের সকল ইসলামী রাজনৈতিক পার্টির মধ্যে জমিয়তকে আমি মনেপ্রাণে ভালবাসি। জমিয়ত আমাদের আকাবিরগণের শতবর্ষী পুরনো রাজনৈতিক দল। জমিয়ত বৃটিশবিরোধী আযাদী আন্দোলনে নেতৃত্ব দেওয়া দল। জমিয়ত আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে সর্বাত্মক সমর্থনদানকারী রাজনৈতিক দল। জমিয়তের সাথে এই দেশের প্রাণের সম্পর্ক।

মাওলানা নাছির উদ্দীন মুনির আরো বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর নেতৃত্বে রয়েছেন হক্কানী উলামায়ে কেরাম। এই দলের নেতৃবৃন্দকে কাছে থেকে যতটা চিনেছি, তাঁরা একমাত্র আল্লাহ ও তদীয় রাসূলের সন্তুষ্টি ও দ্বীনের স্বার্থেই রাজনীতি করেন। আমি আশাবাদি, জমিয়তে উলামায়ে ইসলাম একসময় এই দেশের মুসলমানদের প্রাণের সংগঠনে পরিণত হবে। কারণ, জমিয়ত ইনসাফ প্রতিষ্ঠা, সুশাসন এবং শান্তিপূর্ণ ও শক্তিশালী বাংলাদেশ গড়ার মহৎ উদ্দেশ্যকে সামনে নিয়ে রাজনীতি করে থাকে। আমি সর্বাত্মকভাবে কামনা করি, হাটহাজারী উপজেলা জমিয়তের প্রতিটি সদস্য এই মহতি লক্ষ্যকে সামনে রেখে দলের জন্য কাজ করে যাবেন।