সিলেটমঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট নগরীতে কওমী আলেমদের বিক্ষোভ

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৮, ২০১৭ ৭:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

Image may contain: 10 people, people standing
Image may contain: 13 people, people standing
 সিলেট রিপোর্ট:

সুনামগঞ্জের ছাতক উপজেলার খাদিমুল কোরআন পরিষদ আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে (২৭ ফেব্রুয়ারী সোমবার) সন্ধ্যায় অতর্কিত ফুলতলী অনুসারীদের ন্যাক্কারজনক হামলার ঘটনার প্রতিবাদে রাত ১১টায় সিলেট নগরীতে কওমী আলেমগণ তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর সুরমা মার্কেট পয়েন্ট থেকে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিটি পয়েন্টে এক পথ সভা অনুষ্ঠিত হয়।
বিশিষ্ট আলেম মুফতী শামছুল ইসলামের সভাপতিত্বে ও মাহদী হাসান মিনহাজের পরিচালনায় মিছিল পরবর্তী পথ সভায় বক্তব্য রাখেন মাওলানা সালেহ আহমদ শাহবাগী, হাজী একরামুল আজিজ, হাফিজ আনিসুল ইসলাম, শাখাওয়াত হোসেন শিকদার, হাফিজ জাহেদ আহমদ, হাফিজ আশরাফ আলী, আব্দুর রহিম, মাওলানা জুবের আহমদ, মাওলানা ফয়সল আহমদ প্রমুখ।
বক্তারা বলেন, তাফসিরুল কোরআন মাহফিলে হামলাকারীরা ইসলামের দুশমন। এরা বিভিন্ন নামে ও রূপে সমাজে ফিৎনা সৃষ্টি করে থাকে। এদের ব্যাপারে সবাইকে সচেতন তাকার আহবান জানান। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, যারা ধর্মপ্রাণ মুসল্লির উপর হামলা চালিয়ে নিহত ও আহত করেছে তারা প্রকৃত আশেকে রসূল সা. হতে পারে না। এরা সমাজ ও রাষ্ট্রের জন্য ক্যান্সার স্বরুপ। বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে খুনী-সন্ত্রাসীদের গ্রেফতার না করলে, সিলেটে তাদের কোন সভা-সমাবেশ করতে দেয়া হবে না। পরে নিহত শহীদের রূহের মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।

প্রসঙ্গত,
সোমবার দুপুরে ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সুনামগঞ্জের ছাতক শহর রণক্ষেত্রে পরিণত হয়। দফায় দফায় সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক লোক। নিহত আব্দুল বাসেত বাবুল (৪৫) উপজেলার আব্দুল জব্বারের ছেলে। তিনি ফুলতলী পীরের অনুসারী বলে জানাগেছে।
স্থানীয় সূত্র জানায়, ওয়াজ মাহফিল আয়োজন নিয়ে কওমী ও ফুলতলী পীরের অনুসারীদের মধ্যে উত্তেজনা থেকে দুপুরে সংঘর্ষের সূত্রপাত হয়। প্রথম দিকে ছাতক হাইস্কুল মাঠে সংঘর্ষ শুরু হলেও পরে তা পুরো শহরে ছড়িয়ে পড়ে।