সিলেটরবিবার , ৯ এপ্রিল ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্লাবিত হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষাণার দাবীতে স্মারকলিপি

Ruhul Amin
এপ্রিল ৯, ২০১৭ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:   সুনামগঞ্জ-৩ আসনের সাবেক এমপি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেছেন- দেশের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন ও ত্রাণ কার্যক্রমে বার বার অস্বচ্ছতা আর দুর্নীতি হওয়ার কারণে দেশ আজ অনেক পিছিয়ে রয়েছে। চলতি বছরের অকাল বন্যা কৃষকদের সর্বস্ব কেড়ে নিয়েছে। তিনি বলেন, বৃহত্তর সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার সিংহভাগ মানুষ কৃষি নির্ভর। তাই আজ সুনামগঞ্জের কৃষি নির্ভর মানুষের ফসল হারানোর আর্তনাত আমাদের বিবেকে আঘাত হানছে। ফসল হারা কৃষকদের পূনর্বাসন কোন ব্যক্তি প্রচেষ্টার দ্বারা সম্ভব নয়। রাষ্ট্র এবং রাষ্ট্র প্রধানই পারেন বিরাজমান সংকটকাল উত্তোরণে কার্যকরি সিদ্ধান্ত নিতে। জনাব পাশা, মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে বলেন, কৃষকদের পুনর্বাসনে দ্রুত সচ্ছ ও কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে।

রবিবার বেলা ২টায় তার ব্যক্তিগত পক্ষ থেকে জেলা প্রশাসক সিলেট বরাবরে স্মারকলিপি প্রদান কালে মাওলানা শাহীনূর পাশা চৌধুরী উপরোক্ত দাবীগুলো ব্যক্ত করেন।

তিনি স্মারকলিপিতে অবিলম্বে সুনামগঞ্জ জেলাসহ সকল প্লাবিত অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষাণ করে কৃষকদের পুনর্বাসনে ত্রাণ তৎপরতায় দেশের সম্মানীত সেনাবাহিনীর সদস্যদের সম্পৃক্ত করার দাবী জানান। এছাড়াও পানি উন্নয়ন বোর্ডের দুর্নীতি বন্ধে হাওর উন্নয়নে ব্যাড়িবাঁধ নির্মাণে উন্নত রাষ্ট্রের ফর্মূলা গ্রহণের দাবী জানান।

সিলেট জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার এর হাতে স্মারকলিপি প্রদান কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ কল্যাণ ট্রাস্ট সেক্রেটারী মাওলানা আলী নূর, আব্দুর রাজ্জাক এন্ড নূরেছা ফাউন্ডেশনের সেক্রেটারী মাওলানা আলমগীর হোসাইন, ছাত্রনেতা ফয়েজ আহমদ প্রমুখ।