সিলেটশনিবার , ৩ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাবিতে ঈদের ছুটিতে খোলা থাকবে হল

Ruhul Amin
জুন ৩, ২০১৭ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শব-ই-কদর, পবিত্র ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়েছে। তবে এর আগেরবার ছুটিতে হল বন্ধ করে সমালোচিত হওয়ায় এবার হলগুলো খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে শুধুমাত্র বৈধ শিক্ষার্থীরা ছুটিতে হলে অবস্থান করতে পারবেন বলে বিভিন্ন হলসূত্রে জানা গেছে।

এরই মাঝে বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষা শেষ হয়ে যাওয়ায় ছুটির আমেজ বিরাজ করছে বিশ্ববিদ্যালয়টিতে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন জানান, আগামী ৪ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং ১১ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। ৫ জুলাই বুধবার থেকে যথারীতি সকল বিভাগে ক্লাস-পরীক্ষা এবং প্রশাসনিক কার্যক্রম চলবে।

১ম ছাত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন জানান, ‘মেয়েদের বিভিন্ন সুযোগ-সুবিধার কথা বিবেচনা করে ১৫ জুন পর্যন্ত মেয়েদের হল খোলা থাকবে। এরপরে নিরাপত্তাজনিত কারণে মেয়েদের হল খোলা রাখা সম্ভব নয়।

অন্যদিকে পুরো ছুটিতে খোলা থাকবে ছেলেদের হলগুলো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম বলেন, ছুটিতে শুধুমাত্র হলের বৈধ শিক্ষার্থীরা অবস্থান করতে পারবেন। এছাড়া বন্ধের পর  হলের অবৈধ শিক্ষার্থীদেরকে ভর্তি ব্যতিত ঢুকতে দেয়া হবে না। হলে থাকতে হলে অবশ্যই ভর্তিকৃত হতে হবে।