সিলেটবৃহস্পতিবার , ১৩ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের দুই গ্রুপে সংর্ঘষ, অনির্দিষ্ট কালের বন্ধ এমসি কলেজ

Ruhul Amin
জুলাই ১৩, ২০১৭ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীর বিপক্ষে সিলেট এমসি কলেজ হোস্টেলে ব্যাপক ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। আজ সকালে ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী এবং ডায়মন্ডের নেতৃত্বে এ হামলা ভাঙচুর চালানো হয়েছে বলে জানা গেছে।শিক্ষার্থীরা জানায়, আওয়ামী লীগ নেতা রঞ্জিত সরকারের অনুসারী হোসেইন গ্রুপ ও টিটু গ্রুপের মধ্যে বুধবার রাতে আধিপত্য বিস্তার নিয়ে হাতাহাতি হয়। রাতে হোস্টেলে দু’গ্রুপ অস্ত্র-শস্ত্র নিয়ে মহড়া দেয়।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে সশস্ত্র অবস্থায় টিটুর নেতৃত্বে ২৫/৩০ জন ছাত্রলীগ ক্যাডার অতর্কিত হামলা চালায় কলেজ হোস্টেলে। এসময় হোস্টেলের ৪ ও ৫ নম্বর ব্লকের শতাধিক কক্ষের দরজা জানালা ভাংচুর করে। বেশ কয়েকটি কক্ষও ভাংচুর চালায় তারা। প্রায় একঘণ্টা ভাংচুরের পর তারা চলে যায়।

খবর পেয়ে পুলিশ এবং কলেজ প্রশাসন ঘটনাস্থলে যায়। এ নিয়ে হোসেইন গ্রুপের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা চলছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জিদান আল মুসা জানান, বুধবার রাত থেকেই এই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছে। রাতে পুলিশি তৎপরতা থাকায় চলে গেলেও বৃহস্পতিবার ভোর রাতে ফের এসে তারা এ ঘটনা ঘটায়।

ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ভাঙচুরের ঘটনায় সিলেট এমসি কলেজ হোস্টেল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা ও তদন্ত কমিটি করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কলেজে জরুরি বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
হামলা ভাংচুরের ঘটনায় সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।
কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ জানান, উদ্ধুদ্ধ পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তা এবং অনাকাঙ্খিত ঘটনা এড়াতে শিক্ষার্থীদের সন্ধ্যা ৬টার মধ্যে হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।
এ ঘটনায় দোষীদের খুঁজে বের করতে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল কুদ্দুসকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে এবং আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলে জানান তিনি।