সিলেটসোমবার , ১১ নভেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহ মহানগর জমিয়তের কাউন্সিল সম্পন্ন

Ruhul Amin
নভেম্বর ১১, ২০১৯ ১:০৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মযমনসিংহ মহানগর কমিটি গঠন উপলক্ষে শনিবার (৯ সেপ্টেম্বর) ময়মনসিংহ শহরের আব্দুল্লাহ কমিউনিটি সেন্টারে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় জমিয়তের সহকারী মহাসচিব ও ময়মনসিংহ জেলা সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী’র সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি মনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মুফতি মাহবুবুল্লাহ, কেন্দ্রীয় জমিয়তের সদস্য ও যুব জমিয়ত বাংলাদেশ এর সাবেক সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা প্রমুখ।
কাউন্সিল সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। ছবি- উম্মাহ।

জেলা যুব জমিময়তের সাধারণ সম্পাদক মাওলানা নূর উদ্দিন সরকার ও ছাত্র জমিয়ত ময়মনসিহ জেলার সাবেক সভাপতি মাওলানা মতিউর রহমান মামুনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত অধিবেশনে আরো বক্তব্য রাখেন- মহানগর জমিয়তের নব নির্বাচিত সভাপতি মাওলানা নুরুল আবসার মাসুম, সাধারণ সম্পাদক মাওলানা সিদ্দুকুল ইসলাম তোফায়েল, সহ-সাধারণ সম্পাদক মাওলানা সোহাইল আহমদ, ছাত্র জমিয়ত বাংলাদেশ ময়মনসিংহ জেলা সভাপতি বিপ্লবী ছাত্র নেতা মাওলানা চৌধুরী নাছির আহমদ প্রমুখ।

কাউন্সিল অধিবেশনে মাওলানা নূরুল আবসার মাসুমকে সভাপতি , মাওলানা সিদ্দিকুল ইসলাম তোফায়েলকে সাধারণ সম্পাদক, মুফতি এনামুল হককে যুগ্ম-সাধারণ সম্পাদক , মাওলানা আশরাফ আলীকে সাংগঠনিক সম্পাদক, মুফতি এমদাদুল হককে প্রচার সম্পাদক এবং মাওলানা নজরুল ইসলামকে অর্থ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ মহানগর কমিটি গঠন করা হয়।

কাউন্সিল সভায় প্রধান অতিথির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, জমিয়ত দারুল উলূম দেওবন্দের আকাবিরগণের পবিত্র আমানত। দ্বীনের দাওয়াত তথা প্রসার-প্রসার, সঠিক পদ্দতিতে দ্বীনি ইলমের বিস্তার এবং সুন্নাত যিন্দা, আত্মশুদ্ধি ও বাতিলের মোকাবেলার ক্ষেত্রে যেমনিভাবে আমরা দারুল উলূম দেওবন্দকে অনুসরণ করি, তেমনিভাবে দেশ ও সমাজ গঠনসহ রাজনৈতিক ক্ষেত্রেও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ দারুল উলূম দেবওন্দের পবিত্র আমানত হিসেবে দেওবন্দী আকাবিরগণের অনুসরণ অনুকরণ করে থাকে। এই আমানতকে যথাযথভাবে হেফাজত করা এবং পরিচালনা করা আমাদের ঈমানী দায়িত্ব।

কাউন্সিল সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জমিয়তে উলামায়ে ইসলামের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, আজকে আমাদের অনেক ইসলামী রাজনৈতিক পার্টি ও নেতা দারুল উলূম দেওবন্দের মহান নীতি আদর্শ থেকে দূরে গেছেন। ইসলামী রাজনীতির ময়দানে সফলতার জন্য এটা বড় ঘাটতি। তাই রাজনীতির লাইনে কাজ করার জন্য উলামায়ে কেরামকে অবশ্যই দারুল উলূম দেওবন্দের নীতি-আদর্শের আওতায় থেকে কাজ করতে হবে। আর এই নীতি আদর্শের আওতায় কাজ করতে হলে অবশ্যই জমিয়তের পতাকা তলে সকলকে সমবেত হতে হবে।

তিনি বলেন, জমিয়ত দারুল উলূম দেওবন্দের আকাবিরগণের নীতি-আদর্শ ও দর্শনকে সমাজে প্রতিষ্ঠিত করতে চেষ্টা করে যাচ্ছে। দেওবন্দের উসূলের বাইরে গিয়ে সমাজে ইসলাম কায়েম করা অনেক কঠিন। কারণ, আমাদের আকাবিরগণ অনেক কঠিন থেকে কঠিনতর সময়ে সমাজে ইসলাম কায়েমের জন্য লড়াই করে, সংগ্রাম করে আমাদের জন্য উৎকৃষ্ট উদাহরণ তৈরি করে রেখে গেছেন।

আল্লামা নূর হোসাইন কাসেমী উপস্থিত কাউন্সিলরদেরকে উদ্দেশ্য করে আরো বলেন, জমিয়তের পতাকাতলে সর্বোচ্চ সংযম, চেষ্টা-সাধনার মাধ্যমে ইসলামের সুন্দর সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা কায়েমের লক্ষ্যে কাজ করে যেতে হবে। উলামায়ে কেরাম সাধারণ জনতাকেও মুকতাদি হিসেবে সাথে রাখতে হবে। সাধারণ জনতার সাথে আলেমদের সম্পর্ক গড়ে তুলতে হবে। কারো সমালোচনা, গীবতের পেছনে একটুও সময় নষ্ট করবেন না। কারো মুখাপেক্ষী না থেকে দলীয় শৃঙ্খলার আওতায় থেকে একমাত্র আল্লাহকে রাজী-খুশী করার উদ্দেশ্যে দলের জন্য কাজ করে যাবেন। ইনশাআল্লাহ এতে করে দলে সফলতা আসবে। তিনি দলের সকল নেতা-কর্মীদের মধ্যে ত্যাগের সর্বোচ্চ মানসিকতা বজায় রাখার উপর গুরুত্বারোপ করেন।

জমিয়ত মহাসচিব ময়মনসিংহ মহানগরীর নতুন কমিটির সদস্যদেরকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের প্রতি আহ্বান থাকবে, দলীয় শৃঙ্খলা ও আনুগত্য শতভাগ বজায় রেখে কাজ করে যাবেন। আপনারা সকলে নতুন কমিটির প্রতি সর্বাত্মক দলীয় আনুগত্য প্রদর্শন করে কাজ করে যাবেন বলে আমি পূর্ণ আশাবাদি।

তিনি বলেন, আগামীতে জমিয়তকে আরো এগিয়ে নিয়ে যেতে আমরা সকলে এখান থেকেই শপথ নিয়ে যাব যে, ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে গিয়ে যে কোন মূল্যে আমরা জমিয়তকে এগিয়ে নিতে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবো। আমাদের কর্মস্পৃহা বাড়াতে হবে, আমাদেরকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে। আল্লাহ পাক আমাদের সকল ভাইকে মাঠে নামার তাওফীক দান করুন। জমিয়তকে শক্তিশালী ও গতিশীল করার তাওফীক দান করুন। ত্যাগ ও কুরবানীর মাধ্যমে সংগঠনকে আগে বাড়িয়ে নেয়ার তাওফীক দান করুন। আমীন।