সিলেটরবিবার , ৩ সেপ্টেম্বর ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আত্মকর্মসংস্থান সৃষ্টিতে যুব সংগঠনের ভূমিকা শীর্ষক মতবিনিময়

Ruhul Amin
সেপ্টেম্বর ৩, ২০২৩ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম শামীম বলেন, বেকারত্বের অভিশাপ থেকে যুব সমাজকে বাঁচাতে আত্মকর্মসংস্থান সৃষ্টির বিকল্প নেই। বেকারত্বের অভিশাপ থেকে যুব সমাজকে মুক্ত করতে যুব সংগঠনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশের মোট জনসংখ্যার এক তৃতীয়ংশই যুব আর এই যুবকরাই দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি। তিনি বলেন, এলাকাভিত্তিক চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ এবং আর্থিক সহযোগিতা দিয়ে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে যুব উন্নয়ন অধিদপ্তর। সমাজের অনগ্রসর মানুষের জীবন মান উন্নয়নে কাজ করার জন্য আয়োজক সংস্থা দ্বয়ের নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জানান। আর এই ব্যাপারে সবচেয়ে অগ্রণী ভূমিকা রাখতে পারে ইনসাফ ভিলেজ ডেভেলপমেন্ট ফর ইয়ুথ সোসাইটি, সিলেট যুব উন্নয়ন পরিষদ, সাদা পাথর যুব সমিতির মতো বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। তিনি তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাওয়ার জন্য আয়োজক সংগঠনের গুলোর ভূয়সী প্রশংসা ও ধন্যবাদ জানান।

তিনি গত ২ সেপ্টেম্বর শনিবার দুপুরে কোম্পানীগঞ্জ সাদা পাথর পর্যটন এলাকায় ইনসাফ ভিলেজ ডেভেলপমেন্ট ফর ইয়ুথ সোসাইটি ও সিলেট যুব উন্নয়ন পরিষদ এর যৌথ উদ্যোগে ও কোম্পানীগঞ্জ সাদা পাথর যুব সমিতির সহযোগিতায় আত্মকর্মসংস্থান সৃষ্টিতে যুব সংগঠনের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট যুব উন্নয়ন পরিষদের সভাপতি আফিকুর রহমান আফিক এর সভাপতিত্বে ও ইনসাফ ভিলেজ ডেভেলপমেন্ট ফর ইয়ুথ সোসাইটির সভাপতি জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত যুব উদ্যোক্তা ও সংগঠক মোঃ নজরুল ইসলামের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সিলেট সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত কাউন্সিলর শেখ তোফায়েল আহমদ সেপুল, সুরমা নারী উন্নয়ন সংস্থার সভাপতি মোছাঃ শিবলী বেগম, দেশ যুব সংগঠন এর সভাপতি কামাল মিয়া।

সাদা পাথর ইঞ্জিন চালিত যুব সমিতির সভাপতি আফসর আহমদ মীপা স্বাগত বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাদা পাথর ইঞ্জিন চালিত যুব সমিতির উপদেষ্টা জসিম উদ্দিন, সহ সভাপতি মাসুক উদ্দিন, সাধারণ সম্পাদক মইন উদ্দিন, ইনসাফ ভিলেজ ডেভেলপমেন্ট ফর ইয়ুথ সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক কয়ছর আহমদ কাওছার, যুব উদ্যোক্তা জুবের আহমদ, নারী উদ্যোক্তা কেয়া আহমদ, আত্মকর্মী নামিরা ফিশারী এন্ড বহুমুখী ফার্মের পরিচালক নিজাম উদ্দিন, সিলেট যুব উন্নয়ন পরিষদের সহ সাংগঠনিক সম্পাদক খলিল মিয়া, নারী উদ্যোক্তা তুলি ও কুমকুম। অনুষ্ঠানে স্থানীয় এলাকার যুব সমাজ, ব্যবসায়ী ও মুরব্বীয়ানরা উপস্থিত ছিলেন।

পরে সংগঠনের পক্ষ থেকে পর্যটন এলাকায় একটি গাছের চারা রোপণ এবং নৌকা ভ্রমণ করেন আয়োজক সহ অতিথিবৃন্দ।