সিলেটশনিবার , ২০ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারত থেকে সিলেটে পড়ালেখা করতে আসবে শিক্ষার্থীরা: মেয়র আরিফ

Ruhul Amin
মে ২০, ২০১৭ ৪:০৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সুশিক্ষিত জাতি গড়ে তুলতে প্রয়োজন সুষম শিক্ষা ব্যবস্থা, আর এর অন্যতম পরিপুরক উন্নত মানের পাঠদান। স্বল্প খরচে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে অগ্রগামী শিক্ষা প্রতিষ্ঠান এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। এর ধারাবাহিকতা থাকলে ভারত থেকে সিলেটে পড়ালেখা করতে আসবে শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে সিলেট নগরীর আরামবাগস্থ একটি কনভেনশন হলে সার্ক ইন্টারন্যাশনাল কলেজ আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।
কলেজের অধ্যক্ষ মো. মহিউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক কবির আহমেদ, সাংবাদিক ও কলামিস্ট আব্দুল হামিদ মানিক, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আফাজুর রহমান ও পরিচালক মো. আতাঊর রহমান।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজ শিক্ষক হাফেয মাওলানা আবিদ হাসান আবেদ ও ত্রিপিটক থেকে পাঠ করেন কলেজের সহকারী শিক্ষক লোকেশ চন্দ্র।

আরিফুল হক তার বক্তব্যে বলেন, যেহেতু ভারত, ইংল্যান্ড ও বাংলাদেশের যৌথ উদ্যোগে এই কলেজ প্রতিষ্ঠিত হয়েছে সেহেতু ভারত থেকে শিক্ষার্থীরা এখানে পড়তে আসলে তা আমাদের অর্থনীতির জন্য যেমন ভাল হবে, তেমনি সংস্কৃতির ও বিনিময় হবে।

হাবিবুল বাশার বলেন, জীবনের সর্বক্ষেত্রে চলার জন্য প্রয়োজন শিক্ষা। এজন্য ভাল শিক্ষাপ্রতিষ্ঠান বেছে নেওয়াটাও অনেক বড় ব্যাপার।

পরে সিলেটের ভুয়সী প্রশংসা করে বলেন, এখানে এত সুন্দর একটি স্টেডিয়াম আছে আর এখানকার মানুষ এত অমায়িক যে মনে হয় নিজের শহরেই আছি।

পরে ১৫০০ শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পীরা।