সিলেটবুধবার , ২১ ফেব্রুয়ারি ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জগন্নাথপুরে মাদ্রাসায় অগ্নিকান্ড, থানায় অভিযোগ

Ruhul Amin
ফেব্রুয়ারি ২১, ২০১৮ ৮:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

 সিলেট রিপোর্ট:  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের বড় মোহাম্মদপুর গ্রামে একটি মাদ্রাসায় আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জগন্নাথপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, লতিফিয়া সুন্নিয়া ইবতেদায়ী মাদ্রাসায় রোববার (১৮ ফেব্রুয়ারি) দিবাগত গভীর রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে মাদ্রাসার আংশিক পুড়ে গেছে।

মাদ্রাসা পরিচালনা কমিটির উপদেষ্টা সদস্য আবুল হোসেন আকাশ জানান, মাদ্রাসা ও জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে রাত সাড়ে ১০টার দিকে বড় মোহম্মদপুর (ছাতলা) গ্রামের ডা. সজ্জাদুর রহমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী আমার মাছের খামার এলাকায় হামলার চেষ্টা করলে আমি অন্য বাড়িতে গিয়ে আশ্রয় নেই। পরে তারা রাত ১টার দিকে মাদ্রাসায় আগুন লাগিয়েছে। এতে ৩টি কক্ষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এমন অভিযোগ অস্বীকার করে ডা. সজ্জাদুর রহমান বলেন, আবুল হোসেন আকাশ একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। তিনি অবৈধ অস্ত্র নিয়ে গ্রামের মহড়া নিচ্ছিলেন। এ সময় তিনি বলেন, আমাদেরকে ফাঁসানোর জন্য প্রতিপক্ষ নিজেই ধর্মীয় প্রতিষ্ঠানে আগুন দিয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনকারী জগন্নাথপুর থানার এসআই হাবিবুর রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন বলেন, মাদরাসা অগ্নিকান্ডের বিষয়টি আমি শুনেছি।

এদিকে,মাদরাসায় অগ্নিকান্ডের ঘটনার নিন্দাজানিয়েছেন সৈয়দপুর ফাযিল মাদরাসার অধ্যক্ষ হাফিজ মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদ।