সিলেটমঙ্গলবার , ৭ মার্চ ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

Ruhul Amin
মার্চ ৭, ২০১৭ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
আজ ঐতিহাসিক ৭ই মার্চ। ১৯৭১ সালে এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুগান্তকারী ভাষণের স্মারক হিসেবে দিনটি অবিস্মরনীয় হয়ে আছে। ১৯৭১ সালে এই দিনে তৎকালীন রেসকোর্স ময়দানের (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমাবেশে দেওয়া ওই ভাষণে বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতা যুদ্ধের চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার আহŸান জানিয়েছিলেন। বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’’

দিনটি উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবারের পক্ষ থেকে ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিনের নের্তৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেট বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, ব্যবসায় প্রশাসনের সহকারী অধ্যাপক রেজাউল কবির, সহকারী প্রক্টর মশিউর রহমান, সহকারী রেজিষ্ট্রার মুশফিকুল আলম, সেকশন অফিসার আব্দুলাহ আল মামুন, সুবিনয় আচার্য্য, অপু চক্রবর্ত্তী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।