সিলেটবুধবার , ১২ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাবিতে খাবারের দাম বৃদ্ধি শিক্ষার্থীদের অসন্তোষ

Ruhul Amin
জুলাই ১২, ২০১৭ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি :: হল কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে, সাধারণ শিক্ষার্থীদের সাথে কোনো ধরনের আলোচনা না করে শুধুমাত্র নিজের ইচ্ছায় ডাইনিংয়ে খাবারের দাম বাড়ানোর ঘটনা ঘটেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল খোলার সাতদিন পরে ডাইনিং চালু করেই প্রতি মিলে খাবারের অন্তত ২ টাকা করে বাড়িয়েছে ডাইনিং পরিচালক হাবিব মিয়া। কোনো ধরনের নোটিশ কিংবা আলোচনা ছাড়া হঠাৎ করেই নিজের খেয়াল খুশিমতো দাম বাড়ানোয় অসন্তোষ দেখা দিয়েছে শিক্ষার্থীদের মধ্যে।

তবে, হল কর্তৃপক্ষ বলছে, তারা বিষয়টি নিয়ে খুব বেশী কিছু জানেন না। অন্যদিকে আটদিন পেরিয়ে গেলেও মঙ্গলবার পর্যন্ত ডাইনিং চালু করতে পারেনি শাহপরান হল কর্তৃপক্ষ। যদিও শাহপরান হল প্রভোষ্ট মো. শাহীদুল হোসাইন গত রোববার থেকেই ডাইনিং চালু হবে বলে জানিয়েছিলেন।

জানা যায়, দীর্ঘ একমাসের বন্ধ শেষে গত ৫ জুলাই বুধবার থেকে সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শুরু হয়। আবাসিক হলগুলো এর আগের দিন খুলে দেয়া হয়। ১০ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ডাইনিং চালু হয়। তবে আগের মতোই নিম্নমানের খাবারের দাম ঐদিন থেকে ১৮ টাকার বদলে ২০ টাকা আদায় করে ডাইনিং কর্তৃপক্ষ। এজন্য হল প্রশাসনের কোনো অনুমতি নেয়া হয়নি কিংবা সাধারণ শিক্ষার্থীদের সাথে কোনো ধরনের আলোচনাও করা হয়নি।

জানতে চাইলে ডাইনিং পরিচালক মো. হাবিব মিয়া জানান, অনেক টাকা বাকি পড়ে যাওয়ায় তার এ সিদ্ধান্ত নেয়া ছাড়া কোনো উপায় ছিলো না। হল কর্তৃপক্ষ কিংবা শিক্ষার্থীদের কোনো প্রতিনিধিদলের সাথে কথা না বলে এ সিদ্ধান্ত কেন নেয়া হলো এ বিষয়ে তিনি একই কথা বলেন। হল প্রভোষ্ট অধ্যাপক ড. এএসএম হাসান জাকিরুল ইসলাম বলেন, ‘ ডাইনিংয়ে দাম বাড়ানোর ব্যপারে কোনো ধরনের নোটিশ দেয়া হয়নি। যদি দাম বাড়ে তাহলে হয়তো ছাত্রদের সাথে কথা বলে দাম বাড়িয়েছে। আর এ বিষয়ে আমি ডাইনিং পরিচালকের সাথে কথা বলছি।

অন্যদিকে দাম বাড়ার পরেও ডাইনিংগুলোতে খাবারের মানে তেমন কোনো পরিবর্তন আনা হয়নি। একই রকম খাবার পরিবেশন করায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, চালের দাম বাড়ার ফলে খাবারের দাম বাড়ানো হয়েছে অথচ হলে এখনও মোটা চালই খাওয়ানো হচ্ছে। তাছাড়া খাবারের মেন্যুতেও তেমন কোনো পরিবর্তন আনা হয়নি। যারা বাকি খায়, তাদের জন্য অন্য শিক্ষার্থীরা কেন ভোগান্তি পোহাবে।