সিলেটবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আলিয়ার জায়গায় টয়লেট নির্মাণ বন্ধের আশ্বাস মেয়র আরিফের

Ruhul Amin
ডিসেম্বর ২১, ২০১৭ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীট সিলেট সরকারি আলিয়া মাদরাসার দেয়াল ভেঙে পাবলিক টয়লেট নির্মাণ বন্ধের দাবীতে ১নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিকুল হাদীর মধ্যস্থতায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সাথে গত ২০ ডিসেম্বর  বুধবার সন্ধ্যায় নগর ভবনে আলিয়া মাদরাসার প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীদের সাথে ঘন্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মেয়র উক্ত স্থানে পাবলিক টয়লেট নির্মাণ হবে না বলে আশ্বাস প্রদান করেন।

মতবিনিময় কালে মেয়র বলেন, সিলেট সরকারি আলিয়া মাদরাসা একটি প্রাচীন ও স্বনামধন্য দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠান। মাদরাসার দেয়াল ভেঙ্গে পাবলিক টয়লেট নির্মাণ এখন বন্ধ আছে। ধর্মীয় শিক্ষার শত বছরের পুরনো এই প্রতিষ্ঠানে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে না।

উল্ল্যেখ্য, ওয়াটার এইড নামে একটি এনজিওর সিলেট সিটি কর্পোরেশনের মাধ্যমে গত নভেম্বর মাসে মাদরাসা ও সিলেট সিভিল সার্জন অফিসের দেয়াল ভেঙে পাবলিক টয়লেট নির্মাণের চেষ্টা চালালে মাদরাসার শিক্ষার্থীদের বাধার মুখে কাজটি বন্ধ হয়ে যায়। এ সময় শিক্ষার্থীরা মাদরাসা অধ্যক্ষ বরাবর স্বারকলিপি পেশ ও ভবিষ্যতে একাজ বন্ধে ব্যাপক গণসংযোগ করে মাদরাসা শিক্ষার্থীরা। এরপর গত ১৪ ডিসেস্বর সকালে পুলিশি পাহারায় আবারও কাজ শুরু করে সিসিক কর্তৃপক্ষ। এর প্রতিবাদে ১৭ ডিসেম্বর মাদরাসার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে আম্বরখানা-চৌহাট্টা সড়কে পাবলিক টয়লেটের সম্মুখে ঘন্টাব্যাপী সড়ক অবরুধ কর্মসূচী পালন করে।