বৃহস্পতিবার, ০২ আগ ২০১৮ ০৮:০৮ ঘণ্টা

নিরাপদ সড়কের দাবীতে শাবিতে অবস্থান কর্মসূচি

Share Button

নিরাপদ সড়কের দাবীতে শাবিতে অবস্থান কর্মসূচি

শাবি প্রতিনিধি:: নিরাপদ সড়কের দাবীতে ও বিভিন্ন স্কুল-কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে দ্বিতীয়দিনের মতো মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাধারণ শিক্ষার্থীরা।

এর আগে বুধবার(১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার(২ আগস্ট) দুপুর ১২টায় সম্মিলিত সাংস্কৃতিক জোট এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ব্যানার, ফেস্টুন ও স্লোগানসহ অবস্থান করতে দেখা যায়।

প্রধান ফটকে এক ঘন্টা অবস্থান করে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকা প্রদক্ষিণ করে বৃষ্টি উপেক্ষা করে একই স্থানে ফিরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

dav
সমাবেশে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ক জুয়েল রানার সঞ্চালনায় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে শাবির সংগঠন সাস্ট অ্যারেনার সাবেক সাধারণ সম্পাদক খৈরুম কামেশ্বর, সংগঠনের বর্তমান সভাপতি রিফাত হায়দার, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য তৌহিদুজ্জামান জুয়েল, সাস্ট এসডি এর সাবেক সাধারণ সম্পাদক আদনান শাহ, চোখ ফিল্মের সভাপতি তুহিন ত্রিপুরা বক্তব্য রাখেন।

বক্তব্যকালে তারা “নিরাপদ সড়কে ব্যবস্থা তৈরি করতে সরকারের দ্রুত পদক্ষেপ কামনা করেন সেই সাথে শিক্ষার্থীদের বেধে দেওয়া নয় দফা দাবী মেনে নেওয়ার আহবান জানান। এসময় নৌমন্ত্রী শাজাহান খানের বিভ্রান্তিমূলক বক্তব্য প্রত্যাহার করে শিক্ষার্থীদের নিকট ক্ষমা চেয়ে তার পদত্যাগ দাবী করা করা হয়। আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলাকে ন্যাক্কার জনক দাবী করে এর প্রতি তীব্র প্রতিবাদ জানানো হয়।

এই সংবাদটি 1,029 বার পড়া হয়েছে

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাটে কবরস্থানের পাশ থেকে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।  শুক্রবার উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের দর্জিমাটি গ্রামের কবরস্থানের পাশের একটি গাছ থেকে আলমগীরের লাশ উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ।  নিহত আলমগীর উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি নয়া গ্রামের আবুল হুসেনের ছেলে।  জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বেরিয়ে যান আলমগীর । শুক্রবার সকালে আলমগীরকে ঘরে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা । একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে মা কুলসুমা বেগম তাদের পাশ্ববর্তী নিজ দর্জিমাটি গ্রামের কবরস্থানের পূর্বপাশে একটি গাছের সাথে গলায় রশি লাগানো ঝুলন্ত অবস্থায় আলমগীরকে দেখতে পান। খবর পেয়ে সাড়ে ১২টার দিকে থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করে সুরতাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন।  আলমগীরের বাবা দরিদ্র রিক্সা চালক আবুল হোসেন জানান, তার ছেলের সাথে কারো শত্রুতা নেই। সে কেন আত্মহত্যা করেছে এ ব্যাপারে তিনি সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেন নি।  লাশ উদ্ধারকারী সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আলমগীর আত্মহত্যা করেছে। ময়না তদন্তের রিপোর্টের পর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাটে কবরস্থানের পাশ থেকে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের দর্জিমাটি গ্রামের কবরস্থানের পাশের একটি গাছ থেকে আলমগীরের লাশ উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ। নিহত আলমগীর উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি নয়া গ্রামের আবুল হুসেনের ছেলে। জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বেরিয়ে যান আলমগীর । শুক্রবার সকালে আলমগীরকে ঘরে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা । একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে মা কুলসুমা বেগম তাদের পাশ্ববর্তী নিজ দর্জিমাটি গ্রামের কবরস্থানের পূর্বপাশে একটি গাছের সাথে গলায় রশি লাগানো ঝুলন্ত অবস্থায় আলমগীরকে দেখতে পান। খবর পেয়ে সাড়ে ১২টার দিকে থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করে সুরতাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন। আলমগীরের বাবা দরিদ্র রিক্সা চালক আবুল হোসেন জানান, তার ছেলের সাথে কারো শত্রুতা নেই। সে কেন আত্মহত্যা করেছে এ ব্যাপারে তিনি সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেন নি। লাশ উদ্ধারকারী সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আলমগীর আত্মহত্যা করেছে। ময়না তদন্তের রিপোর্টের পর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com