বৃহস্পতিবার, ০২ আগ ২০১৮ ০৮:০৮ ঘণ্টা

নিরাপদ সড়কের দাবীতে শাবিতে অবস্থান কর্মসূচি

Share Button

নিরাপদ সড়কের দাবীতে শাবিতে অবস্থান কর্মসূচি

শাবি প্রতিনিধি:: নিরাপদ সড়কের দাবীতে ও বিভিন্ন স্কুল-কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে দ্বিতীয়দিনের মতো মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাধারণ শিক্ষার্থীরা।

এর আগে বুধবার(১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার(২ আগস্ট) দুপুর ১২টায় সম্মিলিত সাংস্কৃতিক জোট এর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ব্যানার, ফেস্টুন ও স্লোগানসহ অবস্থান করতে দেখা যায়।

প্রধান ফটকে এক ঘন্টা অবস্থান করে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকা প্রদক্ষিণ করে বৃষ্টি উপেক্ষা করে একই স্থানে ফিরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

dav
সমাবেশে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ক জুয়েল রানার সঞ্চালনায় সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে শাবির সংগঠন সাস্ট অ্যারেনার সাবেক সাধারণ সম্পাদক খৈরুম কামেশ্বর, সংগঠনের বর্তমান সভাপতি রিফাত হায়দার, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য তৌহিদুজ্জামান জুয়েল, সাস্ট এসডি এর সাবেক সাধারণ সম্পাদক আদনান শাহ, চোখ ফিল্মের সভাপতি তুহিন ত্রিপুরা বক্তব্য রাখেন।

বক্তব্যকালে তারা “নিরাপদ সড়কে ব্যবস্থা তৈরি করতে সরকারের দ্রুত পদক্ষেপ কামনা করেন সেই সাথে শিক্ষার্থীদের বেধে দেওয়া নয় দফা দাবী মেনে নেওয়ার আহবান জানান। এসময় নৌমন্ত্রী শাজাহান খানের বিভ্রান্তিমূলক বক্তব্য প্রত্যাহার করে শিক্ষার্থীদের নিকট ক্ষমা চেয়ে তার পদত্যাগ দাবী করা করা হয়। আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলাকে ন্যাক্কার জনক দাবী করে এর প্রতি তীব্র প্রতিবাদ জানানো হয়।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com