সিলেটবুধবার , ২৫ ডিসেম্বর ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এমসি কলেজের নতুন অধ্যক্ষ জগন্নাথপুরের সালেহ আহমদ রানু

Ruhul Amin
ডিসেম্বর ২৫, ২০১৯ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের নতুন অধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক মো. সালেহ আহমদ রানু। গতকাল (২৪ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নতুন অধ্যক্ষ ও উপাধ্যক্ষের নাম ঘোষনা করা হয়।
৩১ ডিসেম্বর নতুন অধ্যক্ষ ও উপাধ্যক্ষ দায়িত্ব নেবেন বলে এমসি কলেজের সংশ্লিষ্ট দায়িত্বরতরা জানিয়েছেন। বর্তমানে এমসি কলেজের অধ্যক্ষের দায়িত্বে আছেন অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ। তিনি ২০১৪ সালে এমসি কলেজে এই পদে যোগদান করেন।
অধ্যাপক মো. সালেহ আহমদ রানু প্রায় ২ বছর যাবত এমসি কলেজের উপাধ্যক্ষ পদে আছেন। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জারি করে তাকে অধ্যক্ষ পদ দেওয়া হয়েছে। বর্তমান অধ্যক্ষের দায়িত্ব ৩০ ডিসেম্বর পর্যন্ত এবং ৩১ ডিসেম্বরে আনুষ্ঠানিক ভাবে অধ্যক্ষের দায়িত্ব নিবেন তিনি । পাশাপাশি উপাধ্যক্ষ পদে কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক পান্না রানী রায়ও দায়িত্ব গ্রহণ করবেন।
উল্লেখ্যযে, অধ্যাপক মো. সালেহ আহমদ রানুর গ্রামের বাড়ী সুনামগঞ্জের জগন্নাথপুরের ঐতিহ্যবাহী সৈয়দপুর গ্রামে। তার পিতা মরহুম মাওলানা আব্দুর রউফ (ছাতকী হুজুর) সৈয়দপুর দারুল হাদীস মাদরাসার শিক্ষক ছিলেন।