সিলেটশুক্রবার , ২১ জুলাই ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

Ruhul Amin
জুলাই ২১, ২০২৩ ৬:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ

সিলেট আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রায় হঠাৎ করেই অশান্ত হয়ে পড়েন আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা। তর্ক ও বাকবিতন্ডায় কেন শান্তির শোভাযাত্রার পরিবেশ অশান্ত হয় এর নেপথ্যের কাহিনীও জানা গেছে। হাবিব জেলা আওয়ামী লীগের সদস্য আর জাকির হোসেন মহানগরের সাধারণ সম্পাদক।

সূত্র মতে, মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা শেষে রেজিস্ট্রারি মাঠে সংক্ষিপ্ত সমাবেশে তর্ক ও বাকবিতন্ডায় জড়ান সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। এ সময় দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনা ঘটে। এ নিয়ে বিব্রত অবস্থায় পড়েন উপস্থিত নেতারা।

আওয়ামী লীগের একাধিক নেতা জানিয়েছেন, সমাবেশ চলাকালে তখন বক্তব্য রাখছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন খান। এ সময় বক্তৃতাস্থলের এসে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পাশে দাঁড়াতে চান হাবিব। যুগ্ম সম্পাদক কবির আহমদকে সরিয়ে তিনি আসতে চাইলে এতে বাধা দেন অধ্যাপক জাকির। এ কারণে জাকিরের উপর ক্ষিপ্ত হন হাবিব। দুজনে তর্কে জড়ালে পরিস্থিতি ঘোলাটে হয়।

অধ্যাপক জাকিরের উপর এমপি হাবিবের ক্ষেপে যাওয়ার ঘটনাকে অনেকেই রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বলেও মন্তব্য করেছেন!

আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ঘটনার পরপরই তাঁর ফেইসবুকে লিখেছেন, “রাজনৈতিক সৌজন্যতা ও শিষ্টাচার সকল রাজনৈতিক কর্মীর জন্য আবশ্যক। যদিও তা ক্ষমতা পেয়ে অনেকেই ভুলে গিয়েছিলাম, এখনো ভুলে যাই।”

নাম প্রকাশ না করার শর্তে মহানগর আওয়ামী লীগের শীর্ষ এক নেতা বলেন, দলীয় প্লাটফর্ম ও জনপ্রতিনিধি সমান নয়; এমপি হলেই যে তৃর্ণমূল থেকে ওঠে আসা সিনিয়র নেতাদের সাথে খারাপ আচরণ করতে হবে আর ক্ষমতা দেখাতে হবে-তা মোটেও কাম্য নয়! তিনি বলেন বিষয়টি দলীয় প্রধানকে জানানো হবে! যার সাথে তিনি আজ ক্ষমতা দেখিয়ে খারাপ আচরণ করলেন ভুলে গেলে চলবে না-এই জাকির হোসেন দুর্দিনের নেতা। জাকিররা যখন হামলা, মামলার শিকার হয়েছিলেন তখন এমপি হাবিব কোথায় ছিলেন? অধ্যাপক জাকির যখন ছাত্রলীগের দায়িত্বে ছিলেন তখন আজকের এমপি হাবিব শিশু ছিলেন। তিনি এমপি ও জেলা আওয়ামী লীগের সদস্য হওয়ার আগে সিলেটের রাজনীতিতে কোন পর্যায়ের নেতা ছিলেন-তা তাঁর কাছ থেকেই জেনে নেবেন? বলে প্রশ্ন রাখেন এ নেতা!