বুধবার, ২১ ডিসে ২০১৬ ১১:১২ ঘণ্টা

শাবিতে ছাত্রলীগে উত্তেজনা, গুলিবিনিময়

Share Button

শাবিতে ছাত্রলীগে উত্তেজনা, গুলিবিনিময়

সিলেট রিপোর্ট:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় গোলাগুলি হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।
সূত্র জানায়, ছাত্রলীগ সাধারণ সম্পাদক অনুসারীদের ধাওয়া করে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগেরই অপর গ্রুপ। এ সময় সাধারণ সম্পাদক ইমরান খানও হল ছেড়ে পালিয়ে যান বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে এ ঘটনা ঘটে।
এ ব্যাপারে ইমরান খান সংবাদমাধ্যমকে বলেন, আমার উপর বহিরাগতরা হামলা করেছে। আমি গুরুতর আহত হয়েছি।
ক্যাম্পাস সূত্রে জানা গেছে, শাবি ছাত্রলীগের সহসভাপতি অঞ্জন রায়, আবু সাঈদ আখন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সবুজের নেতৃত্বে তাদের অনুসারীরা শাহপরান হলে ইমরান খানকে ধাওয়া করে। এ সময় হল থেকে ইমরান ও তার অনুসারীদের হল তাড়িয়ে দেয় হামলাকারীরা। পরে ইমরান খানের কক্ষে ভাঙচুরও চালায় প্রতিপক্ষ গ্রুপ।
এসময় হামলাকারীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে ও ককটেল বিস্ফোরণ ঘটায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।
ধাওয়া খেয়ে ইমরান খান নিজ অনুসারীদের নিয়ে ক্যাম্পাস ছেড়ে চলে গেলেও অঞ্জন-সাঈদ-সবুজ অনুসারীরা শাহপরান হলের সামনে সশস্ত্র অবস্থান নিয়েছে বলে জানা গেছে। এনিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যাপারে শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁকে পাওয়া যায়নি।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুন্সি নাসের ইবনে আফজাল বলেন, ছাত্রলীগের দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বৈঠকে বসেছে।
এ ব্যাপারে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, অপ্রীতিকর ঘটনার খবর পেয়েছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো অভিযোগ করলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এই সংবাদটি 1,054 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com