বৃহস্পতিবার, ২২ ডিসে ২০১৬ ০৩:১২ ঘণ্টা

শাবিতে সংঘাত সৃষ্টিকারীদের ব্যাপারে কঠোর শিক্ষামন্ত্রী

Share Button

শাবিতে সংঘাত সৃষ্টিকারীদের ব্যাপারে কঠোর শিক্ষামন্ত্রী

সিলেট রিপোর্ট:  শাবি ক্যাম্পাসে সংঘাত সৃষ্টির সাথে জড়িতদের কঠোর শাস্তির আওতায় নিয়ে আসার আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী।
ছাত্রলীগের বিবাদমান গ্রুপের সংঘর্ষের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণাকে কেন্দ্র করে চলা অচলাবস্থায় ক্ষোভ প্রকাশ করে এই আহবান জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
জানাগেছে, বৃহস্পতিবার সকালে তিনি শাবির উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়াকে ফোন দিয়ে ক্ষোভ প্রকাশের পাশাপাশি অচলাবস্থা নিরসনে তাৎক্ষণিক সিন্ডিকেট সভা ডেকে সমাধানের পরামর্শ দেন। এর পরেই সিন্ডিকেটে সভা বসে।
সুত্রমতে, অর্নিদিষ্ট কালের জন্য বন্ধ শাবি কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনে নামে। তারা ওই দিন দুপুর থেকে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে। ফলে পরিস্থিতি সামাল দিতে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সিন্ডিকেটের জরুরি সভায় আজ থেকেই ক্লাস-পরীক্ষা চালু করা সিদ্ধান্ত নেয়া হয়। তবে হল খুলে দেয়া হবে আগামী রবিবার।

প্রসঙ্গত, ছাত্রলীগের বিবাদমান দুই গ্রুপের সংঘাতের জেরে বুধবার সকালে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। যদিও পরে দুপুরে সিন্ডিকেট সভায় ৬ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

এই সংবাদটি 1,040 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com