রবিবার, ২৮ অক্টো ২০১৮ ০৪:১০ ঘণ্টা

চালকের মুখে পোড়া মবিল মাখাচ্ছেন পরিবহন শ্রমিকরা

Share Button

চালকের মুখে পোড়া মবিল মাখাচ্ছেন পরিবহন শ্রমিকরা

ডেস্করিপোর্ট: আজ সারাদেশে ৪৮ ঘণ্টার চলমান পরিবহন ধর্মঘটের মধ্যে সড়কে গাড়ি বের করলেই চালকদের মুখে পোড়া মবিন মেখে দিচ্ছেন পরিবহন শ্রমিকরা। গণপরিবহন চালকসহ মোটরসাইকেল চালকরাও রেহাই পাচ্ছেন শ্রমিকদের পোড়া মবিল থেকে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় ওঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর কোনো কোনো জায়গায় বিশৃঙ্খল আচরণ করছেন পরিবহন শ্রমিকরা। এ সময় তারা দলবেঁধে ব্যক্তিগত গাড়ি চালকদের ওপর চড়াও হচ্ছেন। গাড়ি বের করার অপরাধে তাদের শরীরে ও মুখে পোড়া মবিল ঢেলে দিচ্ছেন।
ব্যক্তিগত গাড়ি চালক ছাড়াও সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল চালকদের ওপরও চড়াও হচ্ছেন শ্রমিকরা। তাদের মুখে লাগিয়ে দেয়া হচ্ছে পোড়া মবিল। এমনকি শ্রমিকদের এমন নৈরাজ্যের হাত থেকে রেহাই পাচ্ছেন না সাংবাদিকরাও। এরই মধ্যে এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচনাও হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, কর্মস্থলগামী, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ জরুরি কাজে বের হওয়া মানুষ পরিবহন না পেয়ে রাস্তায় দাঁড়িয়ে আছেন।
দীর্ঘ অপেক্ষার পর যানবাহন না পেয়ে পায়ে হেঁটেই চলতে গন্তব্যস্থলে রওনা দেন। কেউ কেউ ভ্যান রিকশা করে কর্মস্থলে ছুটছেন। বেশি ভাড়া দিয়ে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও রাইডশেয়ারিং অ্যাপ পাঠাও-উবারের মোটরসাইকেলে করে গন্তবব্যস্থলে যাচ্ছেন অনেকে। এরই মধ্যে পরিবহন শ্রমিকদের পোড়া মবিলের শিকার হচ্ছেন এসব গাড়ির চালকরা।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com