বুধবার, ০২ নভে ২০১৬ ০৫:১১ ঘণ্টা

মিরাজকে বাড়ি করে দিচ্ছেন প্রধানমন্ত্রী

Share Button

মিরাজকে বাড়ি করে দিচ্ছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:
খুলনার শহরের খলিশপুরে অত্যন্ত জীর্ণ বাড়িতে দীর্ঘ দিন ধরে ভাড়া থাকেন মিরাজের পরিবার। বৃষ্টি হলেই বাসার সামনে পানি জমে হয় হাঁটু সমান। মিডিয়াতে মিরাজ ও তার পরিবারের কঠিন জীবনযাপনের কথা আসার পর আপ্লুত হয় দেশ। বাদ যাননি প্রধানমন্ত্রীও। মিরাজের পরিবারের কঠিন দিনলিপিতে ব্যথিত তিনিও। মিরাজের পরিবার যাতে ভালো পরিবেশে থাকতে পারে সেজন্য খুলনাতে আবাসিক বাড়ি তৈরি করে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এই নির্দেশনা ইতিমধ্যে খুলনার জেলা প্রশাসককে জানিয়ে দিয়েছেন মুখ্য সচিব আবুল কালাম আজাদ। বাড়ি করার জন্য উপযুক্ত স্থান খুঁজে বের করে এই ব্যবস্থা নেবে স্থানীয় জেলা প্রশাসন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন ফেসবুক স্ট্যাটাসে একথা জানিয়েছেন।

ঢাকা টেস্টে ইংল্যান্ডকে হারানোর পরপরই জয়ের মহানায়ক মিরাজকে ফোন করে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কথা বলেন কিছু সময়।

মিরাজের বাড়ি খুলনার খালিশপুরের কাশিপুরে। সেখানে একটি ভাড়া বাড়িতে থাকেন তারা। তার বাবা জালাল হোসেন পেশায় একজন গাড়িচালক। মা মিনারা বেগম গৃহিণী। মিরাজের একমাত্র বোনের নাম রুমানা আক্তার মিম্মা।

খালিশপুরে মিরাজের বাবা-মা যে বাড়িতে থাকেন তাতে রয়েছে টিনের ছাউনি ও বাঁশের বেড়া। একটু বৃষ্টি হলেই উঠানে পানি জমে কাঁদা হয়। এই বাড়িতেই বেড়ে উঠেছেন মেহেদী হাসান মিরাজ।

ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে তিনি নিয়েছেন মোট ১৯টি উইকেট। তাতেই ভেঙেছেন ১২৯ বছরের রেকর্ড। অভিষেকে প্রথম দুই টেস্টে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ড এখন ১৯ বছর বয়সী এই ক্রিকেটারের দখলে। ১৮৮৭ সালে ক্যারিয়ারের প্রথম দুই টেস্টে ১৮ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ার জেমস ফেরিস।

এই সংবাদটি 1,061 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com