সিলেটশুক্রবার , ২৫ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বহিষ্কারাদেশ প্রত্যাহার,পরীক্ষা দিচ্ছেন জকিগঞ্জের রেজওয়ানা

Ruhul Amin
নভেম্বর ২৫, ২০১৬ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  প্রাইভেট পড়ানোর প্রতিবাদ করায় জকিগঞ্জে কলেজ ছাত্রী বহিষ্কার শিরোনামে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে জকিগঞ্জ সরকারী কলেজ কর্তৃ পক্ষের। জানাগেছে, বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে এ ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ ও উপজেলা জুড়ে প্রফেসর এহসানুল হক এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ মল্লিকা দেবীর অপসারণের দাবী উঠেছে। শনিবার থেকে কলেজে প্রাক অর্ধ বার্ষিকী পরীক্ষা শুরু হবে। কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ বহিষ্কৃত ছাত্রী রেজওয়ানা রশিদ তালুকদারের অভিভাবকদের সাথে বহিষ্কারের বিষয়টি সমাধানের চেষ্ঠা শুরু করেছেন।
রেজওয়ানা রশিদ তালুকদারের বাবা রশিদ আহমদ তালুকদার জানান, কলেজের অধ্যক্ষ মল্লিকা দেবী আমাকে মোবাইল ফোনে ডেকেছেন। তিনি আমার মেয়েকে শনিবার থেকে শুরু হওয়া কলেজে প্রাক অর্ধ বার্ষিকী পরীক্ষায় সুযোগ করে দিবেন বলেও জানিয়েছেন। জকিগঞ্জ সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মল্লিকা দেবী জানান, মেয়েটি অসভ্য। কলেজে অসভ্য আচরণ করার কারণে তাকে প্রাথমিক শাস্তি হিসেবে বহিষ্কার করা হয়েছে। আলোচনা সাপেক্ষে বহিষ্কৃত ছাত্রীকে পরীক্ষার সুযোগ দেয়া হবে।
উল্লেখ্য, ক্লাসের সময় ১ হাজার টাকা ফি নিয়ে সকাল ১১ টা থেকে কলেজ ক্যাম্পাসে ব্যাচ গঠন করে প্রাইভেট পড়ানোর বিরুদ্ধে কথা বলায় বুধবার জকিগঞ্জ সরকারী কলেজের ব্যবসা শাখার ছাত্রী রেজওয়ানা রশিদ তালুকদারকে সাময়িক বহিষ্কার করেন জকিগঞ্জ সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মল্লিকা দেবী। পরে বহিষ্কৃত শিক্ষার্থীর অভিভাবকরা বারবার বহিষ্কার আদেশ প্রত্যাহারের অনুরোধ করলেও কলেজ কতৃপক্ষ সাড়া দেয়নি। অবশেষে জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকা’ সিলেটের স্থানীয় দৈনিক সিলেট বাণী, উত্তরপূর্ব পত্রিকাসহ একাধিক প্রিন্ট ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের কলেজ কতৃপক্ষের টনক নড়ে।