সাবেক দুইবারের এমপি বর্তমানে ফকির!

প্রকাশিত: ১১:০৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

সাবেক দুইবারের এমপি বর্তমানে ফকির!

ডেস্ক রিপোর্ট :
এনামুল হক জজ মিয়া (৭৫)একসময় ছিলেন সেনা কর্মকর্তা,সেখান থেকে ময়মনসিংহের গফরগাঁওয়ের দুইবারের এমপি। ছিল প্রভাব-প্রতিপত্তি ও অঢেল সম্পত্তি।কিন্তু সাবেক দুই স্ত্রী ও তিন মেয়েকে সহায়-সম্পত্তি লিখে দিয়ে তিনি এখন নিঃস্ব। তারা কেউ খোঁজ না নেওয়ায় তৃতীয় স্ত্রী ও এক শিশু সন্তান নিয়ে এখন তিনি মানবেতর জীবনযাপন করছেন। ভাড়া বাসায় ছোট্ট একটি কক্ষে থাকছেন, কোন রকমে খেয়ে না খেয়ে কাটছে জীবন।
এনামুল হক জজ মিয়া ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টির হয়ে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।একসময় তার গফরগাঁও পৌরশহর ও ঢাকায় বিলাসবহুল বাড়ি ছিল।কিন্তু সর্বশেষ পৌরশহরে ১২ শতাংশ জমি মসজিদের নামে লিখে দিয়ে এক রুমের ভাড়া বাসায় থাকছেন স্ত্রী-সন্তান নিয়ে।খাট কেনার সামর্থ্য না থাকায় মেঝেতেই ঘুমান তিনি।
প্রথম স্ত্রী মেয়েকে নিয়ে আমেরিকায় থাকেন।
দ্বিতীয় স্ত্রী ঢাকার পুরানা পল্টন ও মিরপুর কাজীপাড়ায় দুই সন্তান নিয়ে দুটি বাড়িতে থাকেন। সহায়-সম্পদ যা ছিল সবই এই দুই স্ত্রী ও সন্তানদের নামে লিখে দিয়েছেন এনামুল হক।

জজ মিয়া বলেন,আমি নিজে কত অসহায় মানুষকে সাহায্য করেছি,চাকরী দিয়েছি।আজ আমি নিজেই অসহায় ফকির, এটা আমার তাকদিরে লেখা ছিলো হয়ত।এখন আমি নিঃস্ব। সহায়-সম্পত্তি কিছুই নেই আমার। রিকশা ভাড়া জোগার করতে না পারায় হেঁটে চলতে হয়।উল্লেখ্য,সাম্প্রতিক
এনামুল হক জজ মিয়া প্রধানমন্ত্রীর দেয়া গৃহহীনদের ঘর উপহার পেয়েছেন।

এবার আপনি/আমি একটু চিন্তা করি – আমরা যারা সামান্য চাকরি, ক্ষমতা, টাকা-পয়সার অপব্যবহার করে সমাজের মানুষকে মানুষ- ই ভাবি না।টাকা-পয়সা,ক্ষমতার দাপট দেখাই সবসময়,
হয়ত আগামীকাল আপনার এই ক্ষমতা,টাকা-পয়সার কোনো বাহাদুরি থাকবে না।তাই,সর্বাবর্স্থায় সমাজের সকল মানুষের সাথে ভালো আচরণ করতে শিখি।।

এই সংবাদটি 1679 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com