সিলেটরবিবার , ১৫ অক্টোবর ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উগ্রবাদের বিরোধিতা, হত্যার হুমকি

Ruhul Amin
অক্টোবর ১৫, ২০২৩ ১১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিশিত সরকার এর প্রোফাইলে দেয়া পোস্ট এর কারণে ক্ষিপ্ত হয়ে অজ্ঞাত ব্যক্তিরা নিশিতের ভাইয়ের উপর হামলার চেষ্টা করে ও হুমকি দেয় এবং তাদেরকে দেশ ছেড়ে চলে যেতে বলে, সাথে আরো অকথ্য ভাষায় গালিগালাজ করে। তারা নিশিত সরকারকে ইসরাইল পন্থী দাবি করে তাকে শিরোচ্ছেদ করে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে যায়। যদিও আশেপাশে পথচারিরা এগিয়ে আসায় তারা তার কোনো ক্ষতি করতে পারেনি এবং তংক্ষণাৎ তারা মোটর বাইক চালিয়ে এলাকা ত্যাগ করে। গত ১৩ অক্টোবর শুক্রবার এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর থেকে নিশিতের পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন। আমাদের রিপোর্টার তার ভাই নিলয় সরকারের সাথে যোগাযোগ করে এবং তিনি জানান, দীর্ঘদিন ধরে ফেসবুকে লেখালেখি করেন তার ভাই। সম্প্রতি ইসরাইলে একটি কনসার্টে হামাসের হামলার পর ইউকে প্রধানমন্ত্রী ঋষি সুনাকের নিহত ইসরাইলিদের পাশে দাড়িয়ে বক্তব্য দেওয়ার ভিডিও শেয়ার করেন নিশিত এবং এক স্ট্যাটাসে হামাসের হামলার নিন্দা জানান। এছাড়া, গত কয়েক বছর ধরে বাংলাদেশে দূর্গাপূজাসহ বিভিন্ন সময়ে গুজব ছড়িয়ে শাল্লা , কুমিল্লার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমনের ঘটনা এবং সাম্প্রদায়িক হত্যাকান্ডগুলোর প্রতিবাদে স্যোশাল মিডিয়া ও বিভিন্ন প্রতিবাদ সমাবেশে সক্রিয় উপস্থিতি ছিলো নিশিত সরকার মিঠুর। এজন্যে বিগত সময়ে অনেকবার হুমকি পেয়েছেন নিশিত সরকার।

তিনি আরো বলেন, অনেকদিন থেকেই মৌলবাদী গোষ্টির নজরে ছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই অপরিচিত নাম্বার থেকে প্রায়শই কল আসে তার ফোনে, তারা নিশিত সরকার এর ফেসবুকে লেখালেখি নিয়ে বিরক্ত ও পরবর্তীতে নিশিত এর সমস্যা হবে ইত্যাদি বলে পরোক্ষভাবে হুমকি দিত। আমরা সিলেট কোতোয়ালী থানায় রিপোর্ট করতে চেয়েছিলাম, কিন্ত তারা আমার ভাই নিশিত সরকারের অনলাইন এক্টিভিটি যাচাই করে জানায় ইসলাম ধর্মীয় ইস্যু আছে, তাছাড়া তার পোস্টগুলোতে তারা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে এমন আলামতও পেয়েছে, তাই তারা এ বিষয়ে কোনো ব্যবস্থা নিতে পারবেনা।