বুধবার, ২১ ডিসে ২০১৬ ০৭:১২ ঘণ্টা

বিজয় কুচকাওয়াজে সাঈদীপুত্র: ইউএনও বদলি

Share Button

বিজয় কুচকাওয়াজে সাঈদীপুত্র: ইউএনও বদলি

ডেস্ক রিপোর্ট:  পিরোজপুরের জিয়ানগরে বিজয় দিবসের অনুষ্ঠানে মানবতাবিরোধী অপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলেকে প্রধান অতিথি করায় জিয়ানগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বাচ্চুকে বদলি করে দেয়া হয়েছে। এই ঘটনায় স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করার দুই দিন পর এই সিদ্ধান্ত নেয়া হলো।

ঘটনার পাঁচ দিন পর বুধবার দুপরে জনাব বাচ্চুকে তাৎক্ষণিক বদলির আদেশ দেন বরিশালের বিভাগীয় কমিশনার মোহাম্মাদ গাউস ।

মাসুদ সাঈদীর বাবা জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদ- ভোগ করছেন। তার ছেলে জিয়ানগর থেকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন ২০১৩ সালে।

এবারের বিজয় দিবসে সাঈদীপুত্রের নেতৃত্বেই শোভাযাত্রা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। সাঈদীপুত্রের হাত থেকে জিয়ানগরের মুক্তিযোদ্ধারা সম্মাননা নেন। বিজয় কুচকাওয়াজে সালামও নেন মাসুদ সাঈদী। পরদিন মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানেও প্রধান অতিথি করা হয় সাঈদীপুত্রকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বাচ্চু, ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুল হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম মতিউর রহমান, জাতীয় পার্টি সভাপতি আসাদুল কবির তালুকদার, মুক্তিযোদ্ধা কমান্ডার বেলায়েত হোসেনসহ বিভিন্ন সংগঠনের নেতারা এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এসব ছবি মাসুদ সাঈদীর ফেসবুকে পোস্ট করার পর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয় সারাদেশে।

এ নিয়ে সমালোচনার মুখে ১৯ ডিসেম্বর প্রত্যাহার করা হয় স্থানীয় ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুল হককে প্রত্যাহার করা হয় ১৯ ডিসেম্বর। এরও দুই দিন পর বদলি করা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বাচ্চুকে। তাকে পাশের বামনা উপজেলায় পাঠানো হয়েছে।

জানতে চাইলে জাকির হোসেন বাচ্চু ঢাকাটাইমসকে বলেন, ‘বদলির অর্ডার পেয়েছি। আমাকে বামনায় বদলি করা হয়েছে। এটি স্বাভাবিক বদলি।’ এটাকে স্বাভাবিক বদলি বলছেন?- এমন প্রশ্ন রাখলে তিনি বলেন, ‘আপনারা বিষয়টি যেভাবে দেখেন।’
—-ঢাকাটাইমস

এই সংবাদটি 1,117 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com